ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সকাল থেকেই রাজধানীতে তীব্র যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
সকাল থেকেই রাজধানীতে তীব্র যানজট ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীতে সকাল থেকেই তীব্র যানজটে নাকাল নগরবাসী। সায়েন্সল্যাব মোড়, শাহবাগ, গুলিস্তান, কাকরাইল মোড়, পল্টন মোড়, বিজয় সরণি, জাহাঙ্গীর গেট ও নতুন বাজারে এ তীব্র যানজট তৈরি হয়।

 

সোমবার (১৬ অক্টোবর) সরেজমিনে দেখা যায়, স্বাভাবিক সময়ের চেয়ে প্রতিটি যানবাহনের ৩০-৪০ মিনিট অতিরিক্ত সময় লাগছে।

সকাল থেকে যানজট সবচেয়ে তীব্র ছিল মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে বিজয় সরণি ও জাহাঙ্গীর গেট মোড়ে। রাজধানীর মধ্যভাগের এ যানজট ছড়িয়ে পড়ে সব সড়কে।  

এ দুই মোড় পার হতেই এক ঘণ্টার বেশি লেগে যাচ্ছে যানবাহনগুলোর। এরপর বনানী ক্রসিংয়ে ১০ থেকে ২০ মিনিট সময় লাগছে যানবাহনগুলোর।  

এর উল্টো দিকে অর্থাৎ মহাখালী হয়ে পল্টন কিংবা মৎস্য ভবন মোড়ে যেতে মহাখালী টার্মিনালের সামনের জটলায় আধাঘণ্টার বেশি সময় লাগে বাসগুলোর।

এ রুটে নিয়মিত চলাচলকারী শামীম হোসেন নামে এক যাত্রী বলেন, মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে বিজয় সরণি মোড় পার হতে লেগেছে দেড় ঘণ্টা।

অন্যদিকে কাকরাইল, রামপুরা, নতুন বাজার ও কুড়িল বিশ্বরোডেও ছড়িয়ে পড়েছে যানজট।  

রামপুরা থেকে কুড়িল বিশ্বরোডের প্রগতি সরণি সড়কে বাস, ট্রাক, প্রাইভেট কার, রিকশা, ভ্যান সবই চলে একসঙ্গে। ফলে রাস্তায় শৃঙ্খলা না থাকায় পরিবহনগুলোকে ধীরগতিতে চলতে হয়।  

নতুন বাজার ও বাড্ডায় দুটি সিগন্যাল থাকলেও এ পথ পার হতে যানবাহনগুলোর সময় লাগছে দেড় ঘণ্টা।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এনবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।