ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চোখের সমস্যায় ভুগছেন ঢাকার গাড়িচালকেরা: বিআরটিএ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
চোখের সমস্যায় ভুগছেন ঢাকার গাড়িচালকেরা: বিআরটিএ

ঢাকা: রাজধানীর গাড়িচালকরা ব্যাপকভাবে চোখের সমস্যায় ভুগছেন বলে তথ্য দিয়েছেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

তিনি জানিয়েছেন, ২৮৯ জন চালকের চোখ পরীক্ষা করে ভিশন সমস্যা পাওয়া যায় ১৬৪ জনের, চোখের অন্যান্য সমস্যা পাওয়া যায় ৫৯ জনের ও চোখের কন্ট্রাক্ট সমস্যা পাওয়া যায় ৮ জনের।

এছাড়া ২৪৯ জন চালকদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় রক্তচাপ সমস্যা পাওয়া যায় ৪৭ জনের। এছাড়া ব্লাড সুগার সমস্যা পাওয়া যায় ৬৯ জনের, ধুমপানজনিত সমস্যা পাওয়া যায় ১০৯ জনের।

মঙ্গলবার (১৭ অক্টোবর) নগরীর বিআরটিএ ভবনে নিরাপদ সড়ক দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ঢাকাসহ সারা দেশে বিভিন্ন বাস টার্মিনাল ও বিআরটিএর পেশাদার চালকদের প্রশিক্ষণ কেন্দ্রে চালকদের চক্ষু, রক্তচাপ ও র‌্যান্ডম ব্লাড সুগার পরীক্ষার আয়োজন করা হয়। এতে দেখা গেছে, অধিকাংশ চালক উচ্চ রক্তচাপ ও চোখের সমস্যায় ভুগছেন। ফলে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটছে।

আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বিআরটিএর কর্মসূচি সম্পর্কে চেয়ারম্যান বলেন, জিরো পয়েন্ট হতে শিক্ষা ভবন হয়ে হাইকোর্ট মোড় পর্যন্ত, মৎস্য ভবন মোড়, ফার্মগেট হতে জাহাঙ্গীর গেইট হয়ে এয়ারপোর্ট পর্যন্ত, সার্ক ফোয়ারা, শেরাটন মোড়, বিজয় সরণী মোড় হতে হেলিকপ্টার মোড়, তেজগাঁও ফ্লাইওভার থেকে সওজ ভবন পর্যন্ত সজ্জিতকরণ করা হবে। সাতরাস্তার মোড় হতে মহাখালী বাস টার্মিনাল পর্যন্ত, হাইকোর্টস্থ কদম ফোয়ারা, মতিঝিলের শাপলা ও বলাকা চত্ত্বর, মেট্রো রেলের দিয়াবাড়ি থেকে সংসদ ভবন পর্যন্ত মূল রাস্তার গুরুত্বপূর্ণ এন্ট্রেন্সসমূহ, ফুটওভার ব্রিজ, সব স্টেশন, ইন্টারসেকশন, গোলচত্ত্বর ব্যানার, ফেস্টুন, পোস্টার দিয়ে সজ্জিত করা হবে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও বাস টার্মিনালে জনসচেতনতামূলক লিফলেট, স্টিকার বিতরণ ও ব্যানার প্রদর্শন করা হবে।

দেশের রাস্তায় চলে ৫ লাখেরও বেশি মেয়াদোত্তীর্ণ গাড়ি

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এনবি/নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।