ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

এক ঘণ্টার ইউএনও স্কুলছাত্রী নুপুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এক ঘণ্টার ইউএনও স্কুলছাত্রী নুপুর

বরগুনা: জেলার বেতাগীতে এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দায়িত্ব পালন করেছে স্কুলছাত্রী তাকওয়া তারিন নুপুর (১৫)।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টা থেকে এই দায়িত্ব পালন করে সে।

কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের বিষয়টি সামনে তুলে ধরতে এ আয়োজন করা হয়।  

বেতাগী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করে বরগুনার বেসরকারি উন্নয়ন সংস্থা সিবিডিপি, প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ)।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদের কাছে বেতাগী উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতারোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী দায়িত্ব পাওয়া ওই ইউএনও স্কুল ছাত্রী নুপুর।  

জানা যায়, প্রতীকী উপজেলা নির্বাহী অফিসার তাকওয়া তারিন নুপুর বেতাগী গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী এবং সে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) বেতাগী উপজেলা শিশু গবেষক।  

নতুন দায়িত্ব নিয়ে শিশু নির্যাতন, বাল্যবিয়ে ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে নুপুর।

এনসিটিএফ সভাপতি মো: খাইরুল ইসলাম মুন্নার সভাপতিত্বে ও সহ সভাপতি মো. ইমরান হোসেনের সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম, বিশেষ অতিথি ছিলেন বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জাফর হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মাহামুদা খানম, সিবিডিপি নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ, বীর মুক্তিযোদ্ধা মো. ফারুক সিকদার, বেতাগী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল রহিম হাওলাদার, বেতাগী প্রেসক্লাবের সভাপতি মো. সাইদুল ইসলাম মন্টু প্রমুখ।  

পরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়নসহ নারী সহিংসতারোধে উপস্থিত অতিথিবৃন্দরা আলোচনা করেন।  

এছাড়াও বেতাগীতে শিশুদের জন্য একটি শিশু পার্ক ও প্রতিষ্ঠান পর্যায়ে টাস্ক ফোর্স গঠন ও শিশুবান্ধব কর্নার স্থাপনের প্রস্তাব দেন।

প্রতীকী দায়িত্ব পাওয়া ইউএনও ওই স্কুল ছাত্রীর সুপারিশসমূহ আমলে নেওয়ার আশ্বাস দিয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদ বলেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। এখন বিশ্বে নেতৃত্ব দিচ্ছেন নারীরা। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারীবান্ধব উপজেলা, বাল্যবিয়ে প্রতিরোধ ও নারীর সহিংসতা রোধে কাজ করব এবং স্কুলছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করব।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।