ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ রাসেলের জন্মদিনে গোপালগঞ্জে নানা আয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
শেখ রাসেলের জন্মদিনে গোপালগঞ্জে নানা আয়োজন

গোপালগঞ্জ:  গোপালগঞ্জে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

নানা আয়োজনের মধ্য ছিল শেখ রাসেলের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি, কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বুধবার (১৮ অক্টোবর) সকালে জেলা শহরের শেখ রাসেল শিশুপার্কে শেখ রাসেলের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিনটির কর্মসূচি শুরু হয়।  

পরে বের করা হয় র‌্যালি। র‌্যালি শেষে সদর উপজেলা হলরুমে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

জেলা শিশু একাডেমি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে।  

এসব কর্মসূচিতে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, অ্যাডভোকেট জেলা পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান মুন্সি, সিভিল সার্জন মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, পৌর মেয়র শেখ রকিব হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহসীন উদ্দিনসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

এছাড়া এদিন গোপালগঞ্জ শহরের শেখ রাসেল শিশুপার্কে বিনামূল্যে শিশুদের প্রবেশাধিকারের ব্যবস্থা করা হয়েছে। শিশুরা দিনব্যাপী পার্কের বিভিন্ন রাইডে বিনামূল্যে চড়ার সুযোগ পাচ্ছে।

এদিকে কেক কাটা, পুষ্পস্তবক অর্পণ, আবৃত্তি, রচনা প্রতিযোগিতার মধ্য দিয়ে টুঙ্গিপাড়া শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়। জেলার কোটালীপাড়া, মুকসুদপুর, কাশিয়ানী উপজেলায়ও বিভিন্ন আয়োজনে দিবসটি উদযাপন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২৬  ঘণ্টা,  অক্টোবর ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।