ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যার নির্দেশে হিন্দুদের ওপর হামলা হলো তিনি কি ভোটে নির্বাচিত, প্রশ্ন বুলুর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
যার নির্দেশে হিন্দুদের ওপর হামলা হলো তিনি কি ভোটে নির্বাচিত, প্রশ্ন বুলুর 

কুমিল্লা: বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু বলেছেন, আওয়ামী লীগের যদি ভোটের দরকার হতো তাহলে হিন্দুদের ওপর এমন হামলা হতো না।  যার নির্দেশে হামলা হলো তিনি কি ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছেন? তিনি ভোটের মাধ্যমে নির্বাচিত হননি।

তাই আপনাদের প্রয়োজন তাদের কাছে নেই। তবে বিএনপি কাউকে সংখ্যালঘু মনে করে না। আমাদের কাছে সবাই সমান। আমরা চাই ভোটের মাধ্যমে গণতন্ত্র ফিরে আসুক। সম্প্রীতির বাংলাদেশ গড়ে উঠুক।  

কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগের ধাওয়া ও মারধরের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এই কথা বলেন।

শনিবার (২১ অক্টোবর) বিএনপির প্রতিনিধি দল কুমিল্লা রাণীরবাজার হয়ে ঠাকুরপাড়া কালিমন্দিরে যান। সেখানে হামলায় আহতদের সঙ্গে দেখা করেন। তাদের খোঁজখবর নেন।  

প্রতিনিধি দলে ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিনসহ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির নেতারা।

প্রসঙ্গত, গত ৪ অক্টোবর আপত্তিকর বক্তব্য দিয়ে তুমুল বিতর্কের মুখে পড়েন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার। পরে এ ঘটনায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ প্রতিবাদ সভা করলে সেখানে সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহারের অনুসারী ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এ ঘটনায় অন্তত সাতজন আহত হন।  

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।