ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় চাঁদা না দেওয়ায় বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
দক্ষিণ আফ্রিকায় চাঁদা না দেওয়ায় বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে চাঁদা না দেওয়ায় মো. লিটন (৪৫) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।  

নিহত মো. লিটন নোয়াখালী সদর উপজেলার বিনোদপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর শরীফপুর গ্রামের আনন্দিগো বাড়ির মৃত সিরাজ মিয়ার ছেলে।

সোমবার (২৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বিনোদপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবদুল হালিম শাকিল।  

তিনি বলেন, রোববার (২২ অক্টোবর) বাংলাদেশ সময় রাত দেড়টার দিকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় লিটনের মৃত্যু হয়। এর আগে, গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) জোহানেসবার্গে নিজের কনফেকশনারি দোকানে হামলার শিকার হন তিনি।

দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত নিহতের ছোট ভাই মো. সোহেল বলেন, পাঁচ বছর আগে দক্ষিণ আফ্রিকায় আসেন বড় ভাই লিটন। গত বৃহস্পতিবার অস্ত্রধারী সন্ত্রাসীরা জোহানেসবার্গের তার কনফেকশনারি দোকানে এসে চাঁদা দাবি করে। টাকা দিতে রাজি না হওয়ায় সন্ত্রাসীদের সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি চালালে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। পরে সন্ত্রাসীরা তাকে বেধড়ক পিটিয়ে মাথায় আঘাত করলে তিনি অচেতন হয়ে পড়েন। এ অবস্থায় তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে তার মৃত্যু হয়।  

লিটনের পরিবার তার মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।