ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাড়ে ৪ ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
সাড়ে ৪ ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক  ছবি: সংগৃহীত

গাজীপুর: গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।  

পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে সোমবার (২৩ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে যান চলাচল শুরু হয়।

 

এর আগে সোমবার (২৩ অক্টোবর) সকাল ১০টার দিকে বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ রেখে বিক্ষোভ করে পোশাক কারখানার শ্রমিকরা।  

পুলিশ, কারখানার শ্রমিক ও এলাকাবাসী জানায়, স্থানীয় লগোজ অ্যাপারেল লিমিটেডসহ আশপাশের ১৫/২০টি কারখানার শ্রমিক বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এসময় ওই মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ যাত্রীরা।  

খবর পেয়ে হাইওয়ে পুলিশ, শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এর মধ্যে পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  

শ্রমিকদের কেউ কেউ আশপাশ কারখানাতেও ইটপাটকেল নিক্ষেপ করে অন্যান্য শ্রমিকদের তাদের সঙ্গে অংশ নেওয়ার জন্য। এক পর্যায়ে পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে দুপুর আড়াইটার দিকে যান চলাচল শুরু হয়।  

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে দুপুর আড়াইটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।  

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক মো. দুলাল উদ্দিন জানান, প্রায় ১৫/২০টি পোশাক কারখানার শ্রমিক জড়ো হয়ে তেলিরচালা এলাকায় বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। পরে তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।  

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. ময়নুল হক জানান, বেতন বৃদ্ধির দাবিতে পোশাক কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। শ্রমিকরা আশপাশের কারখানাগুলোতে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।  

বাংলাদেশ সময়: ১৫১১, অক্টোবর ২৩, ২০২৩
আরএস/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।