ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে পৌরসভা ঘেরাও করে রাস্তা সংস্কারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
সৈয়দপুরে পৌরসভা ঘেরাও করে রাস্তা সংস্কারের দাবি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর পৌরসভার জরাজীর্ণ রাস্তা সংস্কারের দাবিতে ও ব্যাটারিচালিত ইজিবাইক আটকের প্রতিবাদে মানববন্ধন করেছেন মালিক ও চালকরা। এ সময় পৌরসভা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শনও করেছেন তারা।

বুধবার (২৫ অক্টোবর) বিকেলে এ কর্মসূচি পালন করা হয়। এতে সৈয়দপুর শহরের তামান্না সিনেমা হল মোড় থেকে ঢেলাপীরগামী সব ইজিবাইকের চালক ও মালিকরা অংশ নেন।  

পৌরসভা চত্বরে অনুষ্ঠিত কর্মসূচিতে নেতৃত্ব দেন সৈয়দপুর উপজেলা ইজিবাইক মালিক সমবায় সমিতির সভাপতি হাজী আসলাম। তার সভাপতিত্বে বক্তব্য দেন, অটোচালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চালক জাবেদ আলম, ফরহাদ হোসেন ও আরমান আলী প্রমুখ।

বক্তারা বলেন, সৈয়দপুর শহরের ৮০ ভাগ সড়কেরই জরাজীর্ণ অবস্থা। বিশেষ করে প্রধান সড়কগুলো বেহাল। তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক একেবারেই চলাচল অযোগ্য। ফলে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। ভাঙছে যানবাহন ও নষ্ট হচ্ছে মালামাল এবং আহত হচ্ছেন লোকজন।

এ ব্যাপারে পৌরসভার নির্বাহী শহিদুল ইসলাম আন্দোলনকারীদের উদ্দেশে বক্তব্য দেন। তিনি বলেন, তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য প্রকল্প প্রস্তাব বিশ্ব ব্যাংকে অনুমোদনের অপেক্ষায়। দু-তিন মাসের মধ্যেই বাজেট পেলেই কাজ শুরু করা হবে।

এই কথায় ইজিবাইকচালক মালিকরা ক্ষুব্ধ হয়ে ওঠে পৌরসভা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন।  

পৌরসভার প্যানেল মেয়র শাহীন হোসেন বলেন, এক সপ্তাহের মধ্যে মেইনটেনেন্স করে আপাতত রাস্তা চলাচল যোগ্য করা হবে। এর আগে কোনো ট্যাক্স বা লাইসেন্স বাবদ টাকা নেওয়া হবে না। তার আশ্বাসের পর আন্দোলনকারীরা কর্মসূচি স্থগিত করেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।