ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ইলিশ ধরায় ২৯ জেলের কারাদণ্ড  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
চাঁদপুরে ইলিশ ধরায় ২৯ জেলের কারাদণ্ড  

চাঁদপুর: মেঘনা নদীর অভয়াশ্রম এলাকার চাঁদপুর ও হাইমচরে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় পৃথক অভিযানে আটক ২৯ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২৫ অক্টোবর) বিকেলে জেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানা।

পরে সন্ধ্যার দিকে হাইমচরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী ও এসিল্যান্ড আব্দুল্লাহ আল ফয়সাল।

অভিযানে অংশগ্রহণকারী সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, মেঘনা নদীর সদর এলাকায় বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অভিযান পরিচালনা করে ১৬ জেলেকে আটক করা হয়। একই সময় জব্দ করা হয় পাঁচ হাজার মিটার কারেন্টজাল ও একটি মাছ ধরার নৌকা। আটক জেলেদের ১০ দিনে করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

অভিযানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব শেখ কামরুল হাসান, চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মো. আবদুস ছাত্তার, জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসানসহ কোস্টগার্ড ও নৌ-পুলিশের দুইটি দল উপস্থিত ছিলেন।  

অন্যদিকে, হাইমচর উপজেলা অভিযানের তথ্য জানিয়েছেন উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মাহবুব রশীদ।  

তিনি জানান, একই সময়ে হাইমচরে উপজেলা টাস্কফোর্সের অভিযানে আটক হয়েছে ১৩ জেলে। জব্দ করা হয়েছে ১৫ হাজার মিটার কারেন্ট জাল, তিনটি মাছ ধরার নৌকা ও ২৫ কেজি ইলিশ। আটক জেলেদের সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত ইলিশ স্থানীয় এতিমখানা ও গরিবদের মধ্যে বিতরণ করা হয় এবং কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।