ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁ বিএনপি ও শিবিরের ১১ নেতাকর্মী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
সোনারগাঁ বিএনপি ও শিবিরের ১১ নেতাকর্মী গ্রেপ্তার

নারায়ণগঞ্জ: জেলার সোনারগাঁ উপজেলা বিএনপি ও ছাত্রশিবিরের ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাত থেকে শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তবে পুলিশ ৮ জনকে গ্রেপ্তারের কথা স্বীকার করেছেন। গ্রেপ্তারদের শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

শুক্রবার দুপুরে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান তাদের ৭ জন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। এসময় গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

গ্রেপ্তাররা হলেন- সোনারগাঁ পৌর বিএনপি সহ-সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, সোনারগাঁ উপজেলা বিএনপি সহ- স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. আবুল কাসেম, জামপুর ইউনিয়ন বিএনপি সহ-সভাপতি মো. আমজাদ হোসেন লতিফ মেম্বার, বৈদ্যেরবাজার ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. নবী হোসেন, পিরোজপুর ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি মো. আনসর মিয়া, বারদী ইউনিয়ন যুবদল নেতা মো. শামীম মিয়া ও পিরোজপুর ইউনিয়ন যুবদল নেতা মো.আবুল হোসেন।  

এছাড়াও রূপগঞ্জের কর্ণগোপ এলাকা থেকে ছাত্রশিবির কর্মী হাফিজুর রহমান, মিরাজ মাহমুদ, সুখেরটেক এলাকা থেকে মাহমুদুল হাসান ও পশ্চিম বেহাকৈর এলাকা থেকে আমির হামজাকে গ্রেপ্তার করা হয়।  

এদিকে পুলিশ ছাত্রশিবির কর্মীদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করলেও জামায়াতে ইসলামী দলের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।  

দলটির কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলানা ইকবাল হোসেন ভূঁইয়াকে মোবাইলফোনে পাওয়া যায়নি।  

সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান জানান, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে পুলিশ বিএনপির ৭ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে পুলিশ তল্লাশি করছে। পাশাপাশি নেতাকর্মীদের বাড়ির মহিলাসহ তাদের লোকজনকে হুমকি দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, শনিবারের ঢাকার মহাসমাবেশকে ঘিরে ভীতি ছড়াতেই এ গ্রেপ্তার করছে পুলিশ। পুলিশের এমন আচরণ বন্ধের দাবি জানাই।

গ্রেপ্তার নেতাকর্মীদের সোনারগাঁ বিএনপির পক্ষ থেকে সব ধরনের আইনি সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) ও সেকেন্ড অফিসার পঙ্কজ কান্তি সরকার বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। বিভিন্ন মামলায় বিএনপি ও ছাত্রশিবিরের ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিনা কারণে কাউকে আটক করা হয়নি। এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।