ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৮ অক্টোবরের জোরদার নিরাপত্তা নিয়ে যা বললেন ডিবিপ্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
২৮ অক্টোবরের জোরদার নিরাপত্তা নিয়ে যা বললেন ডিবিপ্রধান সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন ডিবিপ্রধান হারুন অর রশিদ

ঢাকা: ২৮ অক্টোবর ঢাকায় আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ ঘিরে ঝুঁকির কথা বিবেচনা করেই থানা পুলিশ, ডিবি পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, ঝুঁকির কথা বিবেচনা করেই থানা পুলিশ, ডিবি পুলিশ ও অন্য আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে। সমাবেশ ঘিরে লাখ লাখ মানুষ ঢাকায় ঢুকবে, এরমধ্যে তৃতীয় কোনো শক্তি অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে। এজন্য আমাদের টহল পার্টি জোরদার আছে, বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে।  

তিনি আরও বলেন, শনিবার রাজনৈতিক দলগুলোর মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশকে ঘিরে লাখ লাখ মানুষের জমায়েত হবে। এ কারণে আমরা রাজধানীর বিভিন্ন এলাকায় ডিবির একাধিক টিম ঘুরে ঘুরে দেখছি। ঢাকা শহরের নিরাপত্তা নিশ্চিতে পুলিশের টহল টিম কাজ করছে।

জামায়াত ইসলামী সমাবেশ করলে পুলিশের পক্ষ থেকে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে ডিবি প্রধান বলেন, কোনো রাজনৈতিক দলের নিবন্ধন যদি না থাকে, তারা গুরুত্বপূর্ণ স্থানে সমাবেশের কথা বললেই সমাবেশ করতে দেওয়া হবে না। কাকে কোথায় সমাবেশ করতে দিতে হবে সেটি ঊর্ধ্বতন কর্মকর্তারা বিচার-বিশ্লেষণ করে দেখবেন। ঢাকা শহরের নগরবাসীর নিরাপত্তার কথা মাথায় রেখেই সমাবেশের অনুমতি দেওয়া হবে।

গ্রেপ্তার অভিযানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি আমাদের রুটিন ওয়ার্ক। আগামীকাল মহাসমাবেশ বলে গ্রেপ্তার হচ্ছে তা নয়, সব সময়ই এ ধরনের গ্রেপ্তার হয়। যার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে তাকে আমরা আজও গ্রেপ্তার করব, কালও গ্রেপ্তার করব, ভবিষ্যতেও করব৷

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।