ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাত্রী না থাকায় বাস কম ছিল: মালিক সমিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
যাত্রী না থাকায় বাস কম ছিল: মালিক সমিতি

ঢাকা: হরতালের দিন বাস চালানোর ঘোষণা দেওয়ার পরে সড়কে স্বল্পসংখ্যক গণপরিবহন চলাচল করতে দেখা গেছে। এ প্রসঙ্গে জানতে চাইলে সড়কে যাত্রী স্বল্পতাকে দায়ী করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর পরীবাগে হরতাল পরিস্থিতিতে গণপরিবহনে অগ্নিসংযোগসহ সার্বিক বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন দাবি করেন।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ২০১৩-১৪ সালে সড়কে ৫০০০ গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। ৯৩ জন শ্রমিককে হত্যা করা হয়েছে। তখনও কিন্তু আমরা রাস্তা সচল রেখেছি। সাধারণত বিএনপি এরকম কর্মসূচি দিলে নাশকতা করে। নাশকতার ভয়ে কেউ কেউ গাড়ি না চালাতে পারে। কিন্তু আমাদের নির্দেশ ছিল স্বাভাবিকভাবে গাড়ি চলাচল করার জন্য। গতকালকে স্বাভাবিকভাবে গাড়ি চলাচল করেছে। যেহেতু মতিঝিল-গুলিস্তান এলাকায় সমাবেশ ছিল, তাই এই এলাকায় গাড়ি আসতে পারেনি।

তিনি বলেন, আমাদের আজকের কথা ছিল, এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে আমরা একমত না, আমরা গাড়ি চালাব। সেজন্য মালিকরা সকাল থেকে গাড়ি বের করেছেন। যাত্রী না থাকার ফলে গাড়ির সংখ্যা কম ছিল। দূরপাল্লার গাড়িও বের হয়েছে, শহরের গাড়িও বের হয়েছিল।

কিছু গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে, ড্রাইভারকে হত্যা করা হয়েছে। ফলে একটু তো ভয় কাজ করে। শুধু আজকে নয়, বিএনপি সব সময় এই ধরনের কাজ করে আসছে। আমরা ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচিতে যান চলাচল স্বাভাবিক রাখব, যোগ করেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।