ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ক্ষণে ক্ষণে সড়কে নামছেন বিক্ষুব্ধ শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আশুলিয়ায় ক্ষণে ক্ষণে সড়কে নামছেন বিক্ষুব্ধ শ্রমিকরা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় মজুরি বৃদ্ধির দাবিতে ক্ষণে ক্ষণেই সড়কে নামছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। তবে পুলিশ তাদের পানি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে।

সোমবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া থেকে ছয়তলা পর্যন্ত কয়েকটি কারখানার শ্রমিক সড়কে নেমে আসেন। বেলা ১১টার দিকে এই রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে।

পরে সড়ক অবরোধ এবং সড়কে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করেন শ্রমিকরা। তাদের নিয়ন্ত্রণ করতে কাজ করছে আশুলিয়া থানা পুলিশ ও শিল্পী পুলিশ-১ এর শতাধিক সদস্যরা। এছাড়া সাঁজোয়া জানসহ জলকামান আছে সেখানে।

দেখা গেছে, ছয়তলা অংশে শ্রমিকরা নামলে কয়েক রাউন্ড টিয়ারগ্যাস নিক্ষেপ করে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। উলটো শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। অন্য দিকে ছয়তলার ঘটনার পর পরই জামগড়া থেকে শ্রমিকরা নামেন। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর জানা যায়নি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণে রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। সড়কে যেন যান চলাচল স্বাভাবিক রাখা যায় সেটাই নিশ্চিত করছি।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।