ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী, সড়কে পরিবহন কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
সাভারে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী, সড়কে পরিবহন কম

সাভার (ঢাকা): বিএনপির ডাকা তিন দিনের অবরোধের প্রথম দিনে রাজধানীর প্রবেশ মুখ আমিনবাজারে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। এছাড়া সাভারের বিভিন্ন অংশে টহল দিচ্ছে র‌্যাব ও বিজিবি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকা থেকে আমিনবাজার পরিদর্শন করে দেখা গেছে এমন চিত্র। সড়কে র‌্যাব ও বিজিবিকে টহল দিতে দেখা গেছে।

তবে প্রতিদিনের তুলনায় যাত্রী ও বাস সড়কে কম দেখা গেছে। তবে মালবাহী পরিবহন স্বাভাবিক চলছে বলে জানিয়েছে পুলিশ।

অন্যদিকে বাইপাস তিন রাস্তার মোড়েও একই অবস্থা। সড়কে যান চলাচল কম। এছাড়া মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে যানচলাচল বন্ধ আছে।

ঢাকা উত্তর ট্র্যাফিক ইন্সপেক্টর (প্রশাসন) হোসেন শহীদ চৌধুরী বলেন, মহাসড়কে যানবাহন চলছে। যাত্রী কম থাকার কারণে হয়ত পরিবহন কিছুটা কম আছে। বেলা বাড়ার  সঙ্গে সঙ্গে যাত্রীবাহী পরিবহনের সংখ্যা বাড়বে।

‘সাভার পরিবহন’ মালিক সমিতির চেয়ারম্যান সোহরাব হোসেন বলেন, মূলত আমাদের সাভার পরিবহনের ব্যানারে শতাধিক বাস চন্দ্রা থেকে রাজধানীর সদরঘাট রুটে চলে। একটা টিপ নিয়ে সদরঘাট যেতে ৫ হাজার টাকা খরচ হয়। সবাই গাড়ি নিয়ে বের হয়েছিল। কিন্তু যাত্রী না থাকলে বাস খালি গাড়ি সড়কে চলবে কেমনে।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাসিদ বলেন, অবরোধ চলাকালীন সময়ে বিএনপি জামায়াত যেন কোনো ধরনের আগুন সন্ত্রাস করতে না পারে ও জানমালের ক্ষতিসাধন করতে না পারে সে কারণে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।