ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবরোধে অগ্নিসংযোগ রাতেই বেশি, বলছে ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
অবরোধে অগ্নিসংযোগ রাতেই বেশি, বলছে ফায়ার সার্ভিস ফাইল ছবি

ঢাকা: বিএনপি ও জামাত শিবিরের অবরোধে রাজধানীসহ সারা দেশেই ঘটেছে যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা। ফায়ার সার্ভিসের পরিসংখ্যান বলছে, অগ্নিসংযোগের ঘটনা রাতেই বেশি হয়েছে।

অবরোধের তিন দিনে মোট ৩৪টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে রাজধানীতেই হয় ১২টি।

বৃহস্পতিবার (০২ নভেম্বর) সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম এ তথ্য তুলে ধরেন।

তিনি জানান, মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (০২ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ৩৪টি অগ্নিকাণ্ডের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে রাজধানীতে ১২টি, গাজীপুর, কালিয়াকৈর, সাভার, নারায়ণগঞ্জে ৭টি, চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলাসহ অন্যান্য জায়গায় ৮টি, রাজশাহী বিভাগে ৪টি, রংপুর বিভাগে (পার্বতীপুর) ১টি, বরিশাল বিভাগে (চরফ্যাশন) ১টি ও ময়মনসিংহ বিভাগ (কেন্দুয়া) ১টি ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১৮টি বাস, ৪টি কাভার্ডভ্যান, ৫টি ট্রাক, ১টি প্রাইভেটকার, ৩টি মোটরসাইকেল, ২টি বাণিজ্যিক পণ্যের শো রুম, ১টি পুলিশ বক্স পুড়ে যায়।

তিনি আরও বলেন, পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা গেছে, দিনের চেয়ে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। এই ৩ দিনে মোট ৩৪টি আগুনের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৫টা পর্যন্ত ১৯টি আগুনের ঘটনা ঘটেছে। এছাড়া বাকি ১৫টি দিনের অন্যান্য সময় সংঘটিত হয়েছে।

এছাড়া (০১ নভেম্বর) রাত ১২টা থেকে (০২ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ৮টি আগুনের খবর পেয়েছে ফায়ার সার্ভিস।

অপরদিকে ২৮ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত (৫ দিন) উচ্ছৃঙ্খল জনতাদের মাধ্যমে মোট ৮২টি আগুনের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯টি, ৩০ অক্টোবর ১টি, ৩১ অক্টোবর ১১টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর ৮টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।