ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

৩ নভেম্বর দেশের ইতিহাসে কলঙ্কময় দিন: আতিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
৩ নভেম্বর দেশের ইতিহাসে কলঙ্কময় দিন: আতিক 

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ৩ নভেম্বর বাংলাদেশের ইতিহাসে বেদনা ও কলঙ্কময় একটি দিন। চরম নির্মমতা ও নিষ্ঠুরতার সাক্ষী এই জেল হত্যা দিবস।

শুক্রবার (৩ নভেম্বর) সকালে রাজধানীর বনানী কবরস্থানে জেল হত্যা দিবস উপলক্ষে বনানী কবরস্থানে শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ তাজউদ্দীন আহমদ এবং শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে এ কথা বলেন তিনি।  

এ সময় ডিএনসিসি মেয়র ফাতেহা পাঠ ও মোনাজাতেও অংশ নেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আতিকুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় সামনে থেকে নেতৃত্ব দেওয়া এই চার নেতাকে সুরক্ষিত স্থানে (কারাগার) আটকে রেখে নির্মমভাবে হত্যা করা হয়েছে।  

মেয়র বলেন, জাতীয় চার নেতার অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করছি এবং পাশাপাশি দাবি জানাচ্ছি যাদের নির্দেশে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে এবং যারা হত্যাকাণ্ডে অংশ নিয়েছে সেই খুনিদের খুঁজে বের করে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফুল ইসলাম ও ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।