ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মারধরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু, প্রতিবাদে শতাধিক দোকান ভাঙচুর 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
মারধরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু, প্রতিবাদে শতাধিক দোকান ভাঙচুর 

সাভার (ঢাকা): সাভারের বিরুলিয়া এলাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ডেকে নিয়ে মারধরের পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর ঘটনায় ওই এলাকার প্রায় দুই শতাধিক দোকান ভাঙচুর করেছে শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকায় এ ঘটনা ঘটে।

 

এঘটনায় দোকান থেকে পেট্রোল কিনে তারা দোকানের বেঞ্চসহ কাঠের সরঞ্জামে অগ্নিসংযোগ করে। তবে এঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

নিহত ওই শিক্ষার্থীর নাম হাসিবুল ইসলাম অন্তর। তিনি ড্যাফোডিল ইউনিভার্সিটির টেক্সটাইল বিভাগের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়।

সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে টিম পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থী অন্তর হত্যা মামলার প্রধান আসামি রাহাতসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানায়, গত ২৭ অক্টোবর ড্যাফোডিল ইউনিভার্সিটির টেক্সটাইল ডিপার্টমেন্টের শিক্ষার্থী অন্তরকে আকরাইন বাজারের কিছু লোক গত ২৭ অক্টোবর তুলে নিয়ে ব্যাপক মারধর করে। পরে তারা অন্তরকে খাগানে ফেলে দিয়ে চলে যায়। খবর পেয়ে তাকে উদ্ধার করে আশুলিয়ার রাজু হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়। পরে পরিবারের তত্ত্বাবধানে ময়মনসিংহের একটি মেডিকেলে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ময়মনসিংহের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তিনি মারা যান। এর পর থেকে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। পরে আজ সন্ধ্যায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় এলাকার প্রায় দুই শতাধিক দোকানে ভাঙচুর চালায়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক ( শিক্ষার্থী বিভাগ) সৈয়দ মিজানুর রহমান রাজু এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।  

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩ 
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।