ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড করা হচ্ছে: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
দেশের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড করা হচ্ছে: রেলমন্ত্রী

নীলফামারী: দেশের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড করা হচ্ছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শনিবার (৪ নভেম্বর) বিকেলে নীলফামারীর চিলাহাটি আইকনিক স্টেশন উদ্বোধন শেষে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি-জামায়াতের সরকারবিরোধী আন্দোলন প্রসঙ্গে নূরুল ইসলাম সুজন বলেন, গাড়ি পুড়িয়ে বিএনপি-জামায়াতের এ কেমন আন্দোলন! আমরাও আন্দোলন করেছি। কত মার খেয়েছি। কোনো দিন পুলিশকেও মারিনি। তারা বলেন (বিএনপি-জামায়াত), আমরা নাকি রাতের ভোট করেছি -এই কথা বলে সাধারণ মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। সন্ত্রাসী কর্মকাণ্ড, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র, উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে তারা।

রেলমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশটাকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পনা প্রণয়ন ও চিন্তা করে দেশটিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।  

তিনি আরও বলেন, শেখ হাসিনা দেশকে কতদূর এগিয়ে নিয়েছেন। চিলাহাটি কী ছিল, এখন কী হয়েছে। যেখানে যাবেন উন্নয়নের ছোঁয়া দেখতে পাবেন। সকাল বিকেল এখন ট্রেন পাচ্ছেন। পঞ্চগড়ের মানুষ ট্রেন দেখে নাই, সেই এলাকার মানুষ ট্রেন দেখতে পাচ্ছেন। আগামীতে চিলাহাটি স্থলবন্দর হবে। মোংলা বন্দর থেকে সরাসরি মালামাল চলে আসবে এখানে।  

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, নীলফামারী জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম সবুর, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী আহসানুল হক।  

এ সময় উপস্থিত ছিলেন ডোমার ও পার্শ্ববর্তী দেবীগঞ্জ উপজেলার আওয়ামী লীগ নেতারাসহ জনপ্রতিনিধিরা।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার এমপি চিলাহাটির অভূতপূর্ব উন্নয়নে মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই স্টেশনে অবিলম্বে ট্রানজিট চালু করতে হবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ৮০ ভাগ কাজ শেষ হয়েছে চিলাহাটি আইকনিক স্টেশনের। তবে স্টেশনটি পুরোপুরি ব্যবহারের জন্য আরও কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক। দ্রুততম সময়ের মধ্যে প্রথমে অভ্যন্তরীণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে স্টেশনটি। পরবর্তী সময়ে ইমিগ্রেশন চালু করা হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ইমিগ্রেশন পয়েন্ট। চিলাহাটি হয়ে ভারতের শিলিগুড়ি পর্যন্ত যাত্রীরা চলাচল করতে পারবেন -এ স্টেশন থেকেই।

বাংলাদেশ সময়: ১৭30 ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
এসএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।