ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে বাসে আগুন, ২ জন আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
রাজধানীতে বাসে আগুন, ২ জন আহত

ঢাকা: রাজধানীর মেরাদিয়ায় অছিম পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে দগ্ধ হয়েছেন সবুজ মিয়া (৩০) নামে আরেকটি পরিবহনের এক চালক।

তখন বাসের চালক নিয়ন্ত্রণ হারালে গাড়িটি সড়ক থেকে ছিটকে গিয়ে পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এসময় সাব্বির নামে বাসটির হেলপারও আহত হয়েছেন।

রোববার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে মেরাদিয়া বাঁশপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।  

দগ্ধ সবুজকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। আর সাব্বিরকে নেওয়া হয়েছে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল)।

সবুজ ও তার স্বজনরা জানান, মেরুল বাড্ডা এলাকায় পরিবার নিয়ে থাকেন তিনি। পেশায় রমজান পরিবহনের বাসচালক। সকালে বাসা থেকে বের হয়ে অছিম পরিবহনের বাসে করে গন্তব্যে যাচ্ছিলেন। পথে মেরাদিয়া বাঁশপট্টি এলাকায় এক দুর্বৃত্ত বাসে উঠেই এর গেটের পাশে আগুন ধরিয়ে দেয়। তখন বাস থেকে নামতে গিয়ে সবুজের শরীরে আগুন ধরে যায়। এ সময় বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে গাড়িটি সড়ক থেকে ছিটকে গিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে নিকটস্থ ফরাজী হাসপাতালে নেন। খবর পেয়ে সেখান থেকে স্বজনরা তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করেন।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, সবুজের শরীরের ২৮ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থা গুরুতর। তাকে ভর্তি রাখা হয়েছে।

অবশ্য পুলিশ বলছে, যিনি দগ্ধ হয়েছেন তার নাম সাব্বির। তিনি ওই বাসের হেলপার ছিলেন। বাসচালক ছিলেন তার বাবা তৌহিদ। সাব্বির পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তার পায়ে সামান্য দগ্ধের পাশাপাশি আঘাত আছে। এই ঘটনায় সবুজ নামে যে ব্যক্তি দগ্ধ হওয়ার খবর মিলছে, তার খোঁজ নেওয়া হচ্ছে।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মোল্লা বাংলানিউজকে জানান, দুর্বৃত্তরা আগুন দেওয়ার সময় বাসের দরজায় দাঁড়িয়ে থাকা সাব্বির নামে এক ব্যক্তি দগ্ধ হন। তার চিকিৎসা চলছে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।