ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবরোধের প্রভাব নেই বরিশালে, বিএনপির ঝটিকা মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
অবরোধের প্রভাব নেই বরিশালে, বিএনপির ঝটিকা মিছিল

বরিশাল: দ্বিতীয় দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিনে তেমন কোনো প্রভাব দেখা যায়নি বরিশালে। স্বাভাবিক রয়েছে জনগণের জীবনযাত্রা।

রোববার (০৫ নভেম্বর) সকাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লা রুটের সব বাস চলাচল করছে। স্বাভাবিক আছে লঞ্চ চলাচলও। তবে লঞ্চ ও বাসগুলোতে যাত্রী সংখ্যা ছিল প্রতিদিনের চেয়ে অনেকটাই কম।

অন্যান্য দিনের মতোই স্বাভাবিক পরিস্থিতি সড়কগুলোতে।  ব্যবসা, বাণিজ্য, আদালত, শিক্ষা কার্যক্রম স্বাভাবিক আছে। তবে সড়কে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানিয়েছেন, কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি কিংবা শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টা করা হলে তাদের আইনের আওতায় আনা হবে।

এদিকে দ্বিতীয় দফায় ডাকা অবরোধ সফল করতে রোববার ভোরে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা। জেলা ছাত্রদলের সহ-সভাপতি সবুজ আকনের নেতৃত্বে রহমতপুরের সাতমাইল এলাকায় সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করলেও কোনো যানবাহন ভাঙচুরের খবর পাওয়া যায়নি।

এছাড়া সকালে নগরের সিএন্ডবি রোডে মহানগর ছাত্রদল ও নগরের বান্দরোড সংলগ্ন ডায়াবেটিস হাসপাতালের সামনে মহানগর শ্রমিক দলের দুইটি ঝটিকা বিক্ষোভ মিছিল বের করতে দেখা গেছে। যদিও টহল পুলিশের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলগুলোতে গেলে বিক্ষোভকারীরা পালিয়ে যান।

এদিকে অবরোধের আগের দিন বিকেলে ২৫ নম্বর ওয়ার্ড যুবদলের সদস্য সচিব হানিফ খানকে ডিবি পুলিশ আটক করে নিয়ে গেছে বলে দাবি করেছেন বরিশাল মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।