ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্র-ছাত্রী, পেশাজীবীদের সুবিধায় মেট্রোরেলের নতুন সময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
ছাত্র-ছাত্রী, পেশাজীবীদের সুবিধায় মেট্রোরেলের নতুন সময়

ঢাকা: ছাত্র-ছাত্রী ও পেশাজীবীদের যাতায়াতের সুবিধার্থে উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে মেট্রো চলাচলে নতুন সময় ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার (৮ নভেম্বর) থেকে সকাল ৭টা ১০ মিনিট থেকে উত্তরা উত্তর থেকে মতিঝিল যাবে মেট্রোরেল।

১০ মিনিট পর আরেকটি করে ট্রেন ছেড়ে যাবে।

সকালের প্রথম দুই মেট্রোরেলে এমআরটি ও র‌্যাপিড পাস যারা ব্যবহার করে তারা ভ্রমণ করতে পারবেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) এমআরটি লাইন-৬ এর উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমআরটি লাইন-৬ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী ও পেশাজীবীদের যাতায়াতের সুবিধার্থে শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭ টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে দুটি মেট্রো ট্রেন মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মেট্রো ট্রেন দুটি বর্তমানে চালু সব মেট্রোরেল স্টেশনে থামবে।

এর গত আগে ৪ নভেম্বর উত্তরা-মতিঝিল রুটে মেট্রোর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৫ নভেম্বর) থেকে যাত্রী চলাচল শুরু হয় এ রুটে। শুরুতে মতিঝিল-উত্তরা রুটে সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে সংশোধনী এনে মেট্রো কর্তৃপক্ষ জানায়, সোমবার (৬ নভেম্বর) থেকে সকাল সাড়ে ১১টার পর থেকে শুধু মতিঝিল থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশনের দিকে যেতে ফিরতি ট্রেনগুলোয় যাওয়া যাবে। মতিঝিল থেকে এমআরটি ও র‌্যাপিড পাস যাত্রীরা সর্বশেষ ১২ টায় মেট্রোরেলে যেতে পারবে।

তবে কেবল যেতে পারবে তারাই যাদের এমআরটি পাস, র‌্যাপিড পাস এবং বেলা সাড়ে ১১টার আগে সিঙ্গেল জার্নি টিকিট কেনা আছে। এর বাইরে নতুন করে টিকিট কিনে কেউ সচিবালয় বা মতিঝিল স্টেশন থেকে উত্তরা-মিরপুর অভিমুখে মেট্রোয় যেতে পারবে না।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।