ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পোশাক কারখানার নিরাপত্তায় ৪৪ প্লাটুন বিজিবি

স্টাফ করেসপন্ডেন্ট| | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
পোশাক কারখানার নিরাপত্তায় ৪৪ প্লাটুন বিজিবি

ঢাকা: পোশাক শ্রমিকদের আন্দোলনের মুখে এই খাতের  শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা থেকে বাড়িয়ে সাড়ে ১২ হাজার টাকা নির্ধারণ করে নিম্নতম মজুরি বোর্ড।  কিন্তু ঢাকা এবং আশপাশের পোশাক অনেক কারখানা শ্রমিকরা ঘোষিত মজুরি প্রত্যাখ্যান করে ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা করার দাবিতে আন্দোলন করছে।

শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিকে কেন্দ্র করে অপ্রিতিকর ঘটনা এড়াতে পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় আজ ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়াও সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশেপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে।

এর আগে, মালিক ও শ্রমিক নেতাদের সম্মতিতে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা নির্ধারণ করে মজুরি বোর্ড। মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এই ঘোষণা দেন। অন্যদিকে, শ্রমিক নেতারা ঘোষিত মজুরি প্রত্যাখ্যান করেছেন।

 

বাংলাদেশ সময়: ১০১৯ঘণ্টা,নভেম্বর ০৯,২০২৩

এমএমআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।