ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

জামিনে বেরিয়ে আবারো বিমানবন্দরে ইয়াবাসহ গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
জামিনে বেরিয়ে আবারো বিমানবন্দরে ইয়াবাসহ গ্রেপ্তার

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মান্নান হোসেন (৩৯) নামে এক যাত্রী ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছেন। তাকে আটকে বিমানবন্দর থানায় মামলা করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনালের অ্যারাইভাল বেল্ট এরিয়ার পাশের টয়লেটের সামনে থেকে তাকে আটক করা হয় বলে জানান এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

গণমাধ্যমকে তিনি বলেন, যাত্রী মান্নান বেসরকারি উড়োজাহাজ সংস্থার একটি ফ্লাইটে বিকেলে কক্সবাজার থেকে ঢাকা অবতরণ করেন। পরে এয়ারপোর্ট এপিবিএনের গোয়েন্দা দলের নজরে পড়েন তিনি। তার আচরণ সন্দেহজনক হলে তাকে চ্যালেঞ্জ করে এয়ারপোর্ট এপিবিএনের গোয়েন্দা দল। তাকে জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএনের অফিসে আনা হয়।  

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি স্বীকার করেন, পায়ুপথে তিনি ইয়াবা বহন করছেন। এরপর বিশেষ কৌশলে এ ইয়াবা বের করেন। ইয়াবাগুলো দুই স্তরে স্কচটেপ দিয়ে প্যাঁচানো ছিল। গণনা করে মোট এক হাজার ৭৯০ পিস ইয়াবা পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রতি পিস ইয়াবা বহনে মান্নান ১০ টাকা হারে অর্থ পাবেন বলে চুক্তিবদ্ধ হয়েছিলেন। সে অনুযায়ী কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে ফ্লাইটে ঢাকা আসেন। কিন্তু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে এপিবিএনের হাতে তিনি আটক হন।

এয়ারপোর্ট এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, ২০২৩ সালেই জুলাই মাসের ১১ তারিখে একই ব্যক্তিকে (মান্নান) বিমানবন্দরে ইয়াবাসহ আটক করে বিমানবন্দর থানায় মামলা করে এয়ারপোর্ট আর্মড পুলিশ। কিন্তু অভিযুক্ত জামিনে বের হয়ে এসে আবারো মাদক পাচারে জড়িয়েছেন এবং আজ আবারো আটক হলেন। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।