ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বত্য এলাকার উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম: পার্বত্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
পার্বত্য এলাকার উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম: পার্বত্যমন্ত্রী

বান্দরবান: পার্বত্য এলাকার উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

তিনি বলেন, পাহাড়, নদী আর ঝিরি-ছড়া দুর্গম এলাকা অতিক্রম করে দিন-রাত পরিশ্রম করছেন পার্বত্য এলাকার সাংবাদিকরা।

তথ্যবহুল সংবাদ দ্রুত সময়ে প্রকাশের পাশাপাশি পার্বত্য এলাকার উন্নয়নে সাংবাদিকরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  

শনিবার (১১ নভেম্বর) সকালে বান্দরবানে একটি বেসরকারি টেলিভিশনের ১৪ বছর পদার্পণ উপলক্ষে এক আলোচনা সভায় পার্বত্যমন্ত্রী এ কথা বলেন।

বীর বাহাদুর উশৈসিং বলেন, বর্তমান সমাজে সাংবাদিকরা আমাদের আয়না। তারা আমাদের যেভাবে পথ প্রদর্শন করেন, আমরা সেই সঠিক পথে এগোতে চাই। পার্বত্য এলাকার সাংবাদিকরা সামান্যতম সম্মানী নিয়ে যেভাবে পাহাড়ে ছুটে চলে তার তুলনা অপরিসীম।  

বর্তমান সরকারের আমলে সাংবাদিকদের কল্যাণে নানা ধরনের সহায়তা প্রধানমন্ত্রী করে যাচ্ছেন বলে মন্তব্য করে পার্বত্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। আগামীতেও দেশের ব্যাপক উন্নয়নে সবাইকে আওয়ামী লীগ সরকারের পাশে থাকতে হবে।

আলোচনা সভার আগে টেলিভিশনটির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বান্দরবান প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পার্বত্যমন্ত্রীর বাসভবনে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা শেষে কেক কাটা অনুষ্ঠানে অংশ নেন অতিথিরা।

বান্দরবান প্রেসক্লাবের সদস্য কৌশিক দাশের সঞ্চালনায় ও বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহাদুর উশৈসিং।  

এ সময় পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ জাহেদী, বান্দরবান পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবীবা মীরা, টেলিভিশনটির দর্শক ফোরাম বান্দরবানের সভাপতি মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, টেলিভিশনটির বান্দরবান জেলা প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।