ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিটার হাসের সঙ্গে বৈঠক, যা বললো বিশ্বব্যাংকের ঢাকা অফিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
পিটার হাসের সঙ্গে বৈঠক, যা বললো বিশ্বব্যাংকের ঢাকা অফিস বিশ্বব্যাংকের ঢাকা অফিস

ঢাকা: বুধবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের আমন্ত্রণে তার বাসায় মধ্যাহ্নভোজ করেছেন বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক। এ বিষয়ে ব্যাখ্যা দিয়েছে বিশ্বব্যাংকের ঢাকা অফিস।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিয়ে জানতে চাইলে বিশ্বব্যাংকের ঢাকা অফিসের সিনিয়র এক্সটার্নাল অ্যাফেয়ার্স অফিসার মেহরিন আহমেদ মাহবুব বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেককে উদ্ধৃত করে বাংলানিউজকে বলেন, ‘বিশ্বব্যাংকের শেয়ারহোল্ডারসহ স্টেকহোল্ডারদের সঙ্গে আমাদের নিয়মিত বৈঠকের মতো আজ আমরা আইএমএফের আবাসিক প্রতিনিধিসহ বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতের আমন্ত্রণে বৈঠক করেছি। ’

তিনি বলেন, ‘আমরা বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করেছি। বিশ্বব্যাংক বাংলাদেশকে স্থিতিস্থাপক এবং অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি ও উন্নয়নে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

প্রসঙ্গত, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের আমন্ত্রণে তার বাসায় মধ্যাহ্নভোজ করেছেন আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরের কর্মকর্তারা।

বৈঠক সূত্র জানায়, মধ্যাহ্নভোজে যোগ দেন আইএমএফর বাংলাদেশ কার্যালয়ের প্রধান জয়েন্দু দে, বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক ও ডেপুটি কান্ট্রি ডিরেক্টর সোলেইমান সৌলিবালি এবং সিনিয়র ইকোনমিস্ট বার্নার্ড হ্যাভেন।

আরও পড়ুন:
পিটার হাসের বাসায় আইএমএফ-বিশ্বব্যাংকের কর্মকর্তারা

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।