ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

একসঙ্গে ৪ সন্তানের জন্ম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
একসঙ্গে ৪ সন্তানের জন্ম

পটুয়াখালী: জেলার পৌর এলাকার একটি বেসরকারি হাসপাতালে এক প্রসূতি নারী একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন।

বুধবার (১৫ নভেম্বর) রাতে হলিটাচ হসপিটালে সোয়া ৯টার দিকে প্রসূতির সিজার করা হয়।

এরপর একে একে চার নবজাতক পৃথিবীর আলো দেখে।

শহরের ৩নং ওয়ার্ডের শিমুলবাগ এলাকার বাসিন্দা ঐ নারীর প্রসব বেদনা অনুভব হলে এদিন বিকেল ৪টার দিকে ওই বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়।  

পরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক, বিশেষজ্ঞ ও সার্জন জাকারিয়া সুলতানার তত্ত্বাবধায়নে সোয়া ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত সিজারের পর একে একে চার সন্তানের জন্ম হয়েছে।

এদের মধ্যে প্রথম ও দ্বিতীয় নবজাতক মেয়েশিশু, তৃতীয় নবজাতক ছেলেশিশু ও চতুর্থটি মেয়েশিশু। পরে রাত সোয়া ১১টার দিকে শিশুদের চিকিৎসার জন্য শিশু বিশেষজ্ঞের শরণাপন্ন হয়ে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানুতে পাঠানো হয়েছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ও সার্জন জাকারিয়া সুলতানা বলেন, প্রথম থেকেই এই রোগী আমার তত্ত্বাবধানে ছিল। রোগীর ডায়াবেটিস, থাইরয়েড ও উচ্চ রক্তচাপ থাকায় কিছু জটিলতা তৈরি হয়। তাই এই প্রসূতির সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি করানো হয়েছে। তার এক ছেলে তিন মেয়ে হয়েছে। মা বর্তমান সম্পূর্ণ সুস্থ, শিশুদের ঝুঁকি বিবেচনায় বিশেষায়িত শিশু পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।