ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেনে-রেললাইনে আগুন দেওয়ার ঘটনায় মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
ট্রেনে-রেললাইনে আগুন দেওয়ার ঘটনায় মামলা

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই দেশের বিভিন্ন জেলায় যানবাহনে আগুন দেওয়ার পাশাপাশি রেললাইনে ও ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

এরমধ্যে গাজীপুর, টঙ্গী ও জয়দেবপুরে রেললাইনে আগুন দেওয়া হয়।

এছাড়া টাঙ্গাইল রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় পৃথকভাবে ঢাকা রেলওয়ে থানায় (কমলাপুর) মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ঢাকা রেলওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) (কমলাপুর) ‌ফেরদাউস আহ‌ম্মেদ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তফসিল ঘোষণার পরপরই গাজীপুর, টঙ্গী, জয়দেবপুর রেললাইনে আগুন দেওয়া হয়। পাশাপাশি আজ সকালে টাঙ্গাইল রেলস্টেশন এলাকায় একটি ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় পৃথকভাবে মামলা করা হয়েছে। এছাড়া ঢাকা রেলওয়ে থানার সীমানা রাজধানীসহ বঙ্গবন্ধু সেতু রেললাইন, টাঙ্গাইল ও পদ্মা সেতু রেললাইন জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে রেলওয়ে থানা থেকে একটি সূত্র জানায়, তফসিল ঘোষণার পরপরই হঠাৎ জামায়াত-শিবির ও বিএনপির ঝটিকা মিছিল থেকে রেল লাইনের ওপর  মশাল থেকে আগুন দেওয়ার ঘটনা ঘটে। কোথাও আবার টায়ার জ্বালিয়ে রেললাইনে আগুন ধরিয়ে দেন তারা। এছাড়া টাঙ্গাইলে আজ সকালে একটি ট্রেনে আগুন দেওয়া হয়।

এদিকে ফায়ার সার্ভিস থেকে পাঠানো তথ্য অনুযায়ী জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই দেশের বিভিন্ন জেলায় ১১ স্থানে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

আরও পড়ুন>> টাঙ্গাইলে কমিউটার ট্রেনে আগুন

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।