ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে পাহাড় ধসে মা ও তিন ছেলে-মেয়ের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
টেকনাফে পাহাড় ধসে মা ও তিন ছেলে-মেয়ের মৃত্যু

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে পাহাড় ধসে মাটির দেয়াল চাপায় একই পরিবারের শিশুসহ চারজন নিহত হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) ভোর ৪টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মরিচ্যাঘোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টেকনাফের হ্নীলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মৌলভীবাজার মরিচ্যাঘোনার ফকির আহমদের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), ছেলে সাইদুল মোস্তফা (২০) ও দুই মেয়ে নিলুপা বেগম (১৮) ও সাদিয়া বেগম (১১)।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকে বৈরী আবহাওয়ার কারণে থেমে থেমে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। এরই মধ্যে হ্নীলা ইউনিয়নের মরিচ্যাঘোনা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। ঘটনায় মাটির দেয়াল চাপা পড়ে পাহাড়ের খাদে বসবাস করা একই পরিবারের চারজন নিহত হন। পরে খবর পেয়ে স্থানীয়রা সেখানের মাটি সরিয়ে চারজনের মরদেহ উদ্ধার করেন।

ইউপি মেম্বার বশির আহমদ জানান, ঘটনা জানার পর পর আশপাশের লোকজন  উদ্ধার কাজ শুরু করেন। কিন্তু এরই মধ্যে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বাংলানিউজকে জানান, পাহাড়ের একটি অংশ ধসে বাড়ির পাশে পড়লে দেয়াল ধসে ওই পরিবারের সবাই মাটি চাপা পড়েন। এতে চারজনের মর্মান্তিক মৃত্যু হয়। নিহত হওয়া ওই পরিবারকে উপজেলা প্রশাসন থেকে আর্থিক সহায়তা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এসবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।