ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মোবাইল ছিনতাইকালে পুলিশ পরিচয়দানকারী যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
মোবাইল ছিনতাইকালে পুলিশ পরিচয়দানকারী যুবক আটক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে মোবাইল ফোন ছিনতাইকালে মো. মুজাহিদ (২৩) নামে এক যুবককে আটক করেছে স্থানীয় লোকজন। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

এর আগে তাকে উত্তম-মধ্যয় দেন স্থানীয়রা।  

ঘটনার সময় তিনি নিজেকে পুলিশের এএসআই বলে পরিচয় দেন। তার কাছে পুলিশের একটি পরিচয়পত্রও পাওয়া গেছে।  

পুলিশ বলছে, সেটি ভুয়া পরিচয়পত্র। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

রোববার (১৯ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের কুতুবপুর গ্রামের করইগাছ তলা নামক স্থানে এ ঘটনা ঘটে।  

আটক মুজাহিদ সদর উপজেলার টুমচর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কাজিম উদ্দিন ব্যাপারী বাড়ির মো. আজিজের ছেলে। পেশায় তিনি মোটরসাইকেল গ্যারেজের মিস্ত্রি।

মুজাহিদের কাছ থেকে পুলিশের ভুয়া যে পরিচয়পত্রটি (আইডি কার্ড) জব্দ করা হয়েছে- তাতে লেখা ছিল মো. মুজাহিদ। এএসআই। পুলিশ আইডি কার্ড নম্বর-BP8403093580। জন্মগ্রহণ ২৮ জুন ১৯৯৮। রক্তের গ্রুপ- ও পজেটিভ।
পুলিশ ও স্থানীয়রা জানায়, রাত ১২টার পর লাহারকান্দি ইউনিয়নের কুতুবপুর গ্রামের পচা গাজী ভুঁইয়া বাড়ির সেলিমের ছেলে আরমান হোসেন ওরফে শাহেদ তাদের বাড়ির পাশের রাস্তায় বসে মোবাইল ফোন চালাচ্ছিল। এসময় একটি মোটরসাইকেলে করে তিনজন লোক এসে তার পাশে দাঁড়ায়। তারা নিজেদের পুলিশ পরিচয় দেয়।  

শাহেদ এত রাতে রাস্তায় কি করে- এমন প্রশ্ন করে তাকে মারধর করে। এসময় তার দেহ তল্লাশি করে এবং মোবাইল ফোন নিয়ে টানাহেঁচড়া করে।  

শাহেদ চিৎকার-চেঁচামেচির করলে আশপাশের লোকজন ছুটে আসে। মানুষের উপস্থিতি দেখে সটকে পড়ে দুই যুবক। এসময় পুলিশ পরিচয়দানকারী মুজাহিদকে আটক করে উপস্থিত লোকজন।  

আটকের পর লোকজনের কাছ তিনি জানান, তার সঙ্গে অপু ও হৃদয় নামে আরও দুই সহযোগী ছিল। তারা সবাই টুমচর এলাকার বাসিন্দা।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন সোমবার বেলা ১১টার দিকে মোবাইল ফোনে বলেন, পুলিশ পরিচয়ে মুজাহিদ নামে এক ব্যক্তি শাহেদ নামে এক যুবকের দেহ তল্লাশি করে মোবাইল ফোন নিয়ে যাওয়ার চেষ্টাকালে স্থানীয় লোকজন তাকে আটক করে আমাদের কাছে সোপর্দ করে। তার কাছে পুলিশের একটি ভুয়া পরিচয়পত্র পাওয়া গেছে। সে কোন উদ্দেশ্যে পরিচয়পত্রটি বানিয়েছে এবং সঙ্গে বহন করছে সে বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।