ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় মিধিলি: নিখোঁজ ২৫ ও উদ্ধার হওয়া জেলেদের সহায়তা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
ঘূর্ণিঝড় মিধিলি: নিখোঁজ ২৫ ও উদ্ধার হওয়া জেলেদের সহায়তা

পাথরঘাটা (বরগুনা): বঙ্গোপসাগর সংলগ্ন উপূকলে ঝড়ে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ২৫ জেলে ও ফিরে আসা জেলে পরিবারকে চাল ও নগদ টাকা সহায়তা করা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) উপজেলা পরিষদের হল রুমে এ সহায়তা করা হয়।

 

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিখোঁজ জেলেদের প্রত্যেক পরিবারকে নগদ চার হাজার টাকা ও ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়। এছাড়াও ডুবে যাওয়া ট্রলার থেকে ফিরে আসা জেলেদের মাঝে ২৫ কেজি করে চাল বিতরণ করা হয়।  

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রোকনুজ্জামান খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ রানা, কোস্টগার্ড দক্ষিণ জোনের চিফ ডিউটি অফিসার ফিরোজ জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোকছেদুল আলম, জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী প্রমুখ।

এসময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রোকনুজ্জামান খান বলেন, নিখোঁজ ও ফিরে আসা জেলেদের মধ্যে নগদ টাকা ও চাল বিতরণ করা হয়েছে। এছাড়াও যারা নিখোঁজ রয়েছেন তাদের খুঁজতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। একই সঙ্গে নিখোঁজ জেলেদের সন্ধানে বিভিন্ন মাধ্যমে খোঁজখবর নেওয়া হচ্ছে।

চাল পেয়ে মাঝি হাবিবুর রহমান বলেন, উপজেলা প্রশাসনকে আমরা ধন্যবাদ জানাই। ট্রলার ডুবে যাওয়ায় খালি হাতে বাড়িতে ফিরে এসেছি, ঘরে বউ-বাচ্চা নিয়ে খাওয়ার কিছুই ছিল না, এখন কিছুদিন পরিবার নিয়ে চলতে পারব।

গত ১৭ নভেম্বর আকস্মিক ঝড়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবি ও জেলে নিখোঁজ হওয়ার এ ঘটনা ঘটে। এদিকে চারদিনেও সন্ধান না পাওয়ায় নিখোঁজ জেলে পরিবারের আর্তনাদ থামছে না। উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে তারা মানবেতর জীবনযাপন করছে। সাগরে মাছ ধরতে যাওয়া এই জেলেরা বেঁচে আছেন না মারা গেছেন তা নিয়ে রয়েছে সংশয়। প্রিয়জন ফিরে না আশায় তারা পথ চেয়ে আছেন। এর মধ্যে ২৫ জেলেই পাথরঘাটা উপজেলার।

নিখোঁজ জেলেরা হলেন- আবু কালাম (৬০), মজিবর চাপরাশি (৪৫), ইউসুফ আলী(৩৫), মো. জাফার (৩৫), আ.ছত্তার (৬৫) নাদিম (২০) মো. বেল্লাল (২৫), মো. ইয়াসিন (২৫), আউয়াল বিশ্বাস (৪৮), সফিকুল ইসলাম (৪০), মো. ফারুক (৩৫), আব্দুল খালেক (৫০), মো. নান্টু মিয়া (৩৫), মাহতাব (৪৫), সিদ্দিক মৃধা (৪৩), কালু মিয়া (৪০), মো. মনির হোসেন (৪৫), সহিদুল ইসলাম (৪০), মো. সুবাহান খাঁ (৭১), মো. ইউনুস সর্দার (৭৩), মো. খলিল (৬১), আব্দুর রব (৬০), মো. আল আমিন (৩৫), মো. লিটন (৪১) ও মো. কালাম (৩৬)।  

নিখোঁজ দুটি ট্রলারে থাকা জেলেদের নামে ট্রলার মালিকের পক্ষ থেকে পাথরঘাটা থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।