ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাওনা টাকা পেতে পুলিশকে বলায় দুলাভাইকে মারধরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
পাওনা টাকা পেতে পুলিশকে বলায় দুলাভাইকে মারধরের অভিযোগ

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় শ্যালকের কাছ থেকে পাওনা টাকা ফেরত পেতে থানায় অভিযোগ করায় দুলাভাই মজিবর রহমানকে মারধরের অভিযোগ উঠেছে দুই শ্যালকসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে।  

নিকট আত্মীয়-স্বজন ও গ্রামের মুরুব্বিদের মাধ্যমে বার বার পাওনা টাকা ফেরত চেয়েও কোনো প্রতিকার না পেয়ে বাধ্য হয়ে থানায় অভিযোগ করেন মজিবর রহমান।

অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ এক জায়গায় বসে মীমাংসার কথা বলে।  

এদিকে থানায় অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে মজিবর রহমানের ওপর হামলা করেন শ্যালকসহ অন্যরা।  

জানা যায়, মজিবর রহমানের কাছ থেকে চলতি বছরের ১৭ সেপ্টেম্বর শ্যালক আব্দুর রহমান ও রশিদ মোট ৬ লাখ টাকা নেন এক মাসের কথা বলে। টাকা নেওয়ার সময় তারা উভয় কম্পিউটারে কম্পোজ করা লিখিত অঙ্গীকারনামা দুইশ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করেন। টাকা ফেরত দেওয়ার নির্ধারিত সময় অতিবাহিত হলে চলতি মাসের ১০ তারিখে তাদের বাড়িতে যান মজিবর রহমান। এসময় আব্দুর রহমান ও রশিদ টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন এবং মজিবরকে হত্যার হুমকি দেন। । পরে বাধ্য হয়েই মজিবর সাটুরিয়া থানায় তাদের বিবাদী করে লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগের পর সমঝোতার জন্য সাব ইন্সপেক্টর মোস্তফা দুই পক্ষকেই (২১ নভেম্বর) বসার জন্য বলে। তারা না বসে মজিবর রহমানের বাড়িতে গিয়ে গালিগালাজ করলে খবর পেয়ে সাব ইন্সপেক্টর মোস্তফা আইন-শৃঙ্খলা রক্ষার জন্য বিবাদীদের নিয়ে যায়। পরে ওই পুলিশ কর্মকর্তা চলে গেলে পুনরায় বিবাদীরা মজিবরের বাড়িতে গিয়ে হামলা করেন। হামলায় মজিবরসহ তার স্ত্রী আহত হয়েছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে গত মঙ্গলবার (২১ নভেম্বর) মজিবর রহমান বিচার চেয়ে আরও একটি লিখিত অভিযোগ দায়ের করেন সাটুরিয়া থানায়।

অপরদিকে মজিবর রহমানের শ্যালক আব্দুর রহমান ও তার স্ত্রী রুমা আক্তারও সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।  

আহত মজিবর রহমান বলেন, আব্দুর রহমান ও আব্দুর রশিদ সম্পর্কে আমার শ্যালক। তারা আমার কাছে টাকা ধার চায় কিন্তু তাদের লেনদেন খারাপ বিধায় টাকা দিতে অস্বীকৃতি জানাই। পরে তারা কম্পিউটারে কম্পোজ করে দুইশ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করে ৬ লাখ টাকা নেয় আমার কাছ থেকে। তারা ধারের টাকা এক মাসের মধ্যে পরিশোধ করবে বলে, কিন্তু সময় অতিবাহিত হলেও টাকা না দেওয়ায় আমি তাদের বাড়িতে যাই। টাকা চাওয়ায় তারা আমার সঙ্গে খারাপ আচরণ করে এবং খুন করার হুমকি দেয়। আমি গরিব মানুষ বিধায় টাকা উত্তোলনের জন্য থানায় লিখিত অভিযোগ করি। অভিযোগের ভিত্তিতে এসআই মোস্তফা সমঝোতার জন্য তারিখ নির্ধারণ করে (২১ নভেম্বর) । কেন থানায় অভিযোগ দায়ের করেছি তাই গতকাল (মঙ্গলবার) শ্যালকরা আমার বাড়িতে এসে গালাগালি করে। পরে বাধ্য হয়েই থানায় জানাই এবং সাব ইন্সপেক্টর মোস্তফা এসে তাদের (শ্যালকদের) নিয়ে যায়।  

তিনি আরও বলেন, পুলিশ চলে গেলে পুনরায় তারা আমার বাড়ি এসে অতর্কিত মারধর শুরু করে আমাকে ও আমার স্ত্রীকে। আমাদের চিৎকারে আশপাশে লোকজন এগিয়ে এলে তারা চলে যায়। আমি ও আমার স্ত্রী মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয়রা উদ্ধার করে সাটুরিয়ার হাসপাতালে ভর্তি করেন।  

মজিবর রহমানের স্ত্রী সফুরা বেগম বলেন, আমি প্রথমেই বলেছিলাম- আমার ভাইদের লেনদেন ভালো না কিন্তু চাপাচাপির জন্য আমার স্বামী ওদের টাকা ধার দেন। পাওনা টাকার জন্য আজ আমাদের মার খেতে হলো।

অভিযুক্ত আব্দুর রহমান ও আব্দুর রশিদের সঙ্গে সাটুরিয়া হাসপাতালে গিয়ে যোগাযোগ করলে, তারা তাদের মুরুব্বিদের অনুমতি ছাড়া কথা বলতে রাজি হননি।

লিখিত অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সাব ইন্সপেক্টর মো. মোস্তফা আহমেদ বলেন, লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করেছি, যেহেতু তারা উভয়ই নিকট আত্মীয় সেজন্য এক জায়গায় বসে সমঝোতা করার জন্য প্রস্তাব দিয়েছিলাম। গতকাল (২১ নভেম্বর) মঙ্গলবার বসার তারিখ ছিল, হঠাৎ জানতে পারি মজিবর রহমানের বাড়িতে তার শ্যালকরা গিয়ে ঝামেলা করছেন। আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে ভেবে আমি সেখানে গিয়ে মজিবর সাহেবের শ্যালকদের ওই বাড়ি থেকে নিয়ে আসি। আমি চলে আসার পর তারা নাকি আবারও ওই বাড়িতে গিয়ে মারধর করেছেন এমন অভিযোগ শুনেছি। এখন ওই দুই পক্ষই সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।  

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস বলেন, দুই পক্ষই সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ঘটনায় থানায় দুই পক্ষেরই পাল্টাপাল্টি মৌখিকভাবে অভিযোগ রয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।