ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাবুগঞ্জে পৃথক দুর্ঘটনায় নিহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
বাবুগঞ্জে পৃথক দুর্ঘটনায় নিহত ৩

বরিশাল: বরিশালের বাবুগঞ্জে পৃথক পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে আগুনে দগ্ধ হয়ে এক কিশোরী নববধূ, ব্যাটারিচালিত ইজিবাইকচাপায় এক শিশু ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গাছ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (২৪ নভেম্বর) ভোর থেকে দুপুর পর্যন্ত উপজেলাটিতে এসব মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উজিরপুরের পূর্ব ধামসর গ্রামের মোস্তফা হাওলাদারের মেয়ে কিশোরী নববধূ রুমানা আক্তার (১৭), বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের তালতলা এলাকার বাসিন্দা মনির হোসেনের মেয়ে মুসলিমা (ও) ও একই উপজেলার বাইশারী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মন্নান হাওলাদের ছেলে চান মিয়া (৪৫)।

কিশোরী বধূ রুমানার চাচা জাহিদ হোসেন জানান, ছয় মাস আগে বাবুগঞ্জের দেহেরগতি ইউনিয়নের দেহেরগতি গ্রামের হাকিম খন্দকারের ছেলে এক কন্যা সন্তানের জনক সাগর খন্দকারের (৩০) সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পালিয়ে বিয়ে হয় রুমানার। গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রান্না করতে গিয়ে অগ্নিদগ্ধ হয় রুমানা। তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়ার হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রুমানা।

জাহিদ বলেন, হাসপাতালে আনার পর রুমানা জানিয়েছিল, ‘রান্না করতে গিয়ে দুর্ঘটনায় আগুন ধরে যায় তার শরীরে। ’ তাই এ ঘটনায় কোনো আইনগত ব্যবস্থা নেওয়া হবে না।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কান্তি মণ্ডল জানান, ঢাকায় মৃত্যু হয়েছে শুনেছি। সেখানে ময়নাতদন্ত হয়েছে। প্রতিবেদনে হত্যার আলামত কিংবা অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শুক্রবার উপজেলার দাণ্ডুয়াট এলাকায় সুপারি পাড়তে গাছে উঠেন চাঁন মিয়া নামে এক ব্যক্তি। সে সময় তার ভারে গাছ নুয়ে পড়ে বিদ্যুতের তারে গিয়ে পড়ে। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গাছ থেকে নিচে পড়ে যান চাঁন মিয়া। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা হয়েছে।

অন্যদিকে শুক্রবার দুপুরে বিশারকান্দি ইউনিয়ন থেকে ছেড়ে আসা ইজিবাইক তালতলা এলাকা অতিক্রম করছিল। এ সময় শিশু মুসলিমা রাস্তা পার হওয়ার চেষ্টা করলে ইজিবাইকচাপায় গুরুতর হয় সে। শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরিবারের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো অভিযোগ না থাকায় মরদেহ হস্তান্তর করা হয়।

বানারীপাড়া থানার ওসি এসএম মাসুদ আলম চৌধুরী এসব ঘটনায় সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।