ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতা ঢালীসহ ৩ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
বিএনপি নেতা ঢালীসহ ৩ জন রিমান্ডে

ঢাকা: বিশেষ ক্ষমতা আইনে রাজধানীর মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আতাউর রহমান ঢালীসহ ৩ জনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া অপর দুই আসামি হলেন- মো. রিয়াজ হোসেন এবং মো. উজ্জ্বল মিয়া।

সিএমএম আদালতে মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক এশারত আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক অনিক ভক্ত আসামিদের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

গত ২১ নভেম্বর দুপুরে মোহাম্মদপুর থেকে আতাউর রহমান ঢালীকে গ্রেপ্তার করা হয়। পরদিন তার সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। সেদিন তদন্ত কর্মকর্তা আদালতে হাজির না হওয়ায় আদালত রিমান্ড শুনানি পিছিয়ে আজকের দিন ধার্য করা হয়।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ২৯ অক্টোবর বিভিন্ন অঙ্গ সংগঠনের ডাকা সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি বাস্তবায়ন, সরকারি ও জনগণের জানমালের ক্ষতি সাধন করে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে তাদের নেতাকর্মীরা পরিস্থান পরিবহনের বাসে আগুন লাগিয়ে দেয়। বাসে থাকা যাত্রীরা দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বাসের যাত্রী, পথচারী ও স্থানীয় লোকজন বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের আটক করার জন্য ধাওয়া করলে তারা বিভিন্ন অলিগলিতে দৌড়ে পালিয়ে যায়। আসামিরা নাশকতা সৃষ্টিসহ পূর্বপরিকল্পিতভাবে রাষ্ট্রের শান্তি-শৃঙ্খলা নষ্ট করার লক্ষ্যে সরকারি, জনগণের সম্পদ ধ্বংস ও আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
কেআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।