ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবরোধেও পর্যাপ্ত গণপরিবহন সড়কে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
অবরোধেও পর্যাপ্ত গণপরিবহন সড়কে 

ঢাকা: বিএনপির ডাকা সপ্তম ধাপের ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনেও রাজধানীতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। নির্বিঘ্নে গন্তব্যে যেতে পারছে মানুষ।

এছাড়া যানবাহনের অভাবে যাত্রীদের ভোগান্তিও চোখে পড়েনি, চলাচল করছে পর্যাপ্ত গণপরিবহন।

সোমবার (২৭ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজার, শাহবাগ ও গুলিস্তান, জিরো পয়েন্ট ঘুরে এ চিত্র দেখা গেছে।  

এদিন ভোর থেকে রাজধানীর বেশিরভাগ সড়কে স্বাভাবিকের চেয়ে যানবাহন কিছুটা কম থাকলেও কোথাও কোথাও ছিল হালকা যানজট। আবার কোথাও বাস থাকলেও ছিল যাত্রীর সংকট।

সকালে রাজধানীর সড়কে বাস, সিএনজি চালিত অটোরিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাস, রিকশা, মোটরসাইকেল, পণ্যবাহী গাড়ি, লেগুনাসহ বিভিন্ন যানবাহন চলাচল করতে দেখা গেছে।

কারওয়ান বাজার মোড়ে সকাল সাড়ে ৮টায় গিয়ে দেখা গেছে, বিভিন্ন গন্তব্যে যাওয়া যানবাহনের চাপ রয়েছে। তবে যাত্রী ছিল কিছুটা কম।

শিকড় পরিবহনের বাসচালক আরিফুর রহমান বলেন, ‘রাস্তায় গাড়ি আছে। কিন্তু যাত্রী কম। বেশি যানজটে পড়তে হইতেছে না, কম সময়ে মিরপুর যাইতে পারতাছি’।

গুলিস্তান থেকে ফার্মগেট যাবেন আলী হোসেন। তিনি সেখানকার একটি দোকানের বিক্রয়কর্মী।  

আলী হোসেন বলেন,‘আমি শ্যামপুর থেকে গুলিস্তান আসলাম। গাড়ি পেতে কষ্ট হয় নাই। তবে অবরোধ তো মনে একটু ভয় কাজ করছে। এখন ফার্মগেট যেতে স্টেডিয়ামের ওখান থেকে গাড়িতে উঠবো’।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত বাবলী আক্তার বলেন, রাস্তায় বের হলেই ঝুঁকি। তারপরও কাজের জন্য বের হতে হয়। গাড়ি পাচ্ছি এখন ঠিকভাবেই। কিন্তু বাসে উঠলে সারাক্ষণ ভয় কাজ করে, কখন কী হয়! তবে প্রথম দিকের অবরোধে তেমন গাড়ি থাকতো না। এখন তো গাড়ি চলাচল স্বাভাবিকই অনেকটা।  

রোববার সকাল ছয়টা থেকে দেশব্যাপী আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু করছে বিএনপি। আগামী মঙ্গলবার সকাল ৬টায় শেষ হবে এই কর্মসূচি। এ নিয়ে সাত দফা অবরোধ কর্মসূচি পালন করছে দলটি।

হামলা ও সংঘর্ষের মধ্যে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছিল বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। এরপর ৩১ অক্টোবর থেকে মাঝেমধ্যে বিরতি দিয়ে ষষ্ঠ দফা সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। এ ছাড়া ১৯ ও ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করে দলটি। এবার দলটি ডেকেছে সপ্তম দফার অবরোধ। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি রাজনৈতিক দলও একই ধরনের কর্মসূচি পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এইচএমএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।