ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনার আড়তে ২১০ কেজির কৈবল মাছ, দাম হাঁকাচ্ছে ২ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
খুলনার আড়তে ২১০ কেজির কৈবল মাছ, দাম হাঁকাচ্ছে ২ লাখ

খুলনা: খুলনার সুন্দরবনের দুবলার চরে জালে ধরা পড়েছে ২১০ কেজি ওজনের একটি কৈবল মাছ। আড়তে মাছটির দাম হাঁকা হচ্ছে দুই লাখ টাকা।

সোমবার (২৭ নভেম্বর) সকালে খুলনার আড়তে মাছটি বিক্রির জন্য আনা হয়। এ সময় আড়তে মাছটি দেখতে স্থানীয় লোকজন ভিড় করে।

জানা গেছে, শনিবার (২৫ নভেম্বর) রাতে দুবলার চর এলাকায় রামপাল এলাকার জেলে শুকুর মিয়ার জালে মাছটি ধরা পড়ে। রোববার সকালে প্রথমে মাছটি জেলের কাছ থেকে এক লাখ ৬৫ হাজার টাকায় কেনেন মেসার্স বিশ্বাস ফিস ট্রেডার্সের রবিন বিশ্বাস। তিনি সেখান থেকে মাছটি সোমবার সকালে খুলনার আড়তে বিক্রির জন্য নিয়ে আসেন। সেখানে মাছটি ওজন করলে দেখা যায় ২১০ কেজি। ঢাকা, চট্টগ্রামের বড় বড় মাছ ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করলে মাছটি তাৎক্ষণিক দাম ওঠে এক লাখ ৮০ হাজার টাকা। এ দামে মাছটি বিক্রি করবেন না রবিন বিশ্বাস। তিনি দুই লাখ টাকায় মাছটি বিক্রি করতে চান।

রূপসার পাইকারি মৎস্য ব্যবসায়ী আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মো. রমজান আলী হওলাদার বাংলানিউজকে জানান, খুলনা মহানগরীতে রূপসা নদীর গাঁ ঘেঁষে ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় এ আড়ত। সেই থেকে এ পর্যন্ত আড়তে যত মাছ এসেছে তার মধ্যে এ কৈবল মাছটি সব থেকে বড়।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।