ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতার নির্দেশে ৫ হাজার টাকায় বাসে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
বিএনপি নেতার নির্দেশে ৫ হাজার টাকায় বাসে আগুন

ঢাকা: রাজধানীর মিরপুরে শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার সময় হাতেনাতে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার দুজন হলেন- মো. আসাদুল তালুকদার (৩০) ও মো. ইউসুফ শেখ (২৭)।

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিরপুরের পল্লবী থানাধীন ১২ নম্বর সেকশনের ৭ নম্বর রোডে কেএফসির সামনে বাসটিতে আগুন দেওয়ার সময় হাতেনাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ জানায়, বিএনপি নেতা মামুনের নির্দেশে পাঁচ হাজার টাকার বিনিময়ে বাসটিতে আগুন দেওয়া হয়।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন।

তিনি জানান, সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পল্লবী থানাধীন কেএফসির সামনে শিকড় পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ব-১১-৮৬৮২) আগুন দেওয়া হয়। এ সময় ঘটনাস্থলের আশেপাশে টহলরত থাকা অবস্থায় পল্লবী থানা পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় হাতেনাতে আসাদুল ও ইউসুফকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, তারা পলাতক আসামি বিএনপি নেতা মামুনের নির্দেশে এবং পাঁচ হাজার টাকার বিনিময়ে বাসটিতে আগুন দিয়েছে বলে স্বীকার করেছেন। আনুমানিক ৩-৪ দিন আগে বিএনপি নেতা মামুন মোহনা টিভির গলিতে গ্রেপ্তার দুজনকে নিয়ে বাসে আগুন দেওয়ার পরিকল্পনা করে এবং তাদের ম্যারিন্ডার বোতল ভর্তি পেট্রল দেয়। পরিকল্পনা অনুযায়ী তারা সোমবার সন্ধ্যায় বাসটিতে আগুন দেয়।

ঘটনাস্থল থেকে হাতেনাতে দুজনকে গ্রেপ্তার করা হলেও আরও কয়েকজন পালিয়ে যায়। গ্রেপ্তার দুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক আসামিদের নাম ও ঠিকানা জানিয়েছেন। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান অতিরিক্ত কমিশনার মহিদ উদ্দিন।

তিনি জানান, পলাতক মামুনের নির্দেশে জনমনে ভীতি ও ত্রাস সৃষ্টি করে অবরোধ কর্মসূচি সফল করতে তারা গাড়িতে আগুন দেয়। তাদের দেওয়া আগুনে পুড়ে যাওয়া বাসটির আনুমানিক এক লাখ টাকার ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।