ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় মিধিলি

সাগরে ডুবে যাওয়া ট্রলারের ৭ জেলে ফিরলেন তীরে, এখনো নিখোঁজ ২৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
সাগরে ডুবে যাওয়া ট্রলারের ৭ জেলে ফিরলেন তীরে, এখনো নিখোঁজ ২৫

পটুয়াখালী: ঘূর্ণিঝড় মিধিলির তাণ্ডবে গভীর সাগরে ডুবে যাওয়া নিখোঁজ এফবি রহমাতুল্লাহ ট্রলারের সাত জেলেকে উদ্ধার করা হয়েছে। তারা সাগরে চারদিন ভেসেছিল।

নিখোঁজের ১৩ দিন পর শুক্রবার (১ নভেম্বর) দুপুরে ভোলার এফবি আরাফাত নামের একটি ট্রলার তাদের কুয়াকাটায় নিয়ে আসেন।

তবে এখনও নিখোঁজ রয়েছেন রাঙ্গাবালী উপজেলার তিন ট্রলারসহ ২৫ জেলে। এসব জেলে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া, প্রিয়জনকে ফিরে পেতে দিনরাত পথ চেয়ে আছে পরিবার।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, গত ১৭ নভেম্বর ঘূর্ণিঝড় মিধিলিতে কলাপাড়া ও রাঙ্গাবালীর চারটি ট্রলারসহ ৩২ জেলে নিখোঁজ হয়। আমরা তাদের খোঁজে পেতে কোস্ট গার্ড ও নৌবাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি। আজ সাতজন ফিরে এসেছেন।

জেলা মৎস্য কর্মকর্তা মো. কামরুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় মিধিলির তাণ্ডবে টলার ডুবে যাওয়ার পর, এই সাত জেলে চার দিন বিভিন্ন উপকরণের ওপর ভর করে ভেসেছিল। পরে ভোলার এফবি আরাফাত নামের একটি ট্রলা সাগরে যাওয়ার সময় নিখোঁজ জেলেদের ভেসে থাকতে দেখে ১৯ তারিখের দিকে ৩০ নম্বর বয়া এলাকা থেকে টলারে তুলে সাগরে নিয়ে যায়। তাদের মাছ ধরা শেষ হলে, আজ ঐ টলারটি জেলেসহ কুয়াকাটায় নোঙর করে। বর্তমানে এ সব জেলেরা কুয়াকাটা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরও বলেন, উদ্ধারকারী ট্রলারটি মাছ শিকার শেষে তীরে ফেরায় জেলেদের ঘাটে পৌঁছাতে দেরি হয়েছে। এছাড়াও নিখোঁজ অন্য কিন ট্রলারসহ ২৫ জেলেকে খুঁজে পেতে মৎস্য বিভাগ অনুসন্ধান চালাচ্ছে।    

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।