ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউপিতে তিনবার জামানত হারানো আব্দুল এবার এমপি হতে চান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
ইউপিতে তিনবার জামানত হারানো আব্দুল এবার এমপি হতে চান

মানিকগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউপি নির্বাচনে তিনবার জামানত হারানো আব্দুল (৬০) নামে এক কৃষক।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলতপুর, শিবালয়) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।

এ তথ্য নিশ্চিত করেছেন ঘিওর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌসী বেগম।

আব্দুল ঘিওর উপজেলার সিংজুরী ইউনিয়নের বেড়াডাঙ্গা গ্রামের মৃত কিয়ামুদ্দিনের ছেলে।

জানা গেছে, আব্দুল এক সময় ইঞ্জিনচালিত বালুর ট্রলার চালাতেন। পরে ঢাকায় ইট-বালুর ব্যবসা শুরু করে লাভ করেন। তারপর থেকেই ইউপি নির্বাচনে তিনবার অংশগ্রহণ করেন এবং প্রতিবারই তিনি জামানত হারান। তবে এবার আব্দুল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলতপুর, শিবালয়) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার এই সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি স্থানীয়দের মধ্যে বেশ আলোচনা-সমালোচনার মূল কেন্দ্রে রূপান্তরিত হয়েছে।

স্থানীয়রা জানান, আব্দুল মূলত একজন কৃষক। তিনি সবসময় জনগণের পাশে থেকে কাজ করতে চান। তিনি তার সাধ্য মতো প্রতিটি মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টাও করেন। তবে কেন ইউনিয়ন নির্বাচন বাদ দিয়ে সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন এ বিষয় তারা বুঝে উঠছেন না।

মানিকগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছি। তবে জনগণের ভোট না পেলে দুঃখ-তো লাগবেই। আমি সাধারণ মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা, গরিব-দুঃখীদের সঙ্গে সম্পৃক্ত থাকতেই নির্বাচনে এসেছি।

বাবার স্বপ্ন পূরণে ২০১১ সাল থেকে তিনি জনপ্রতিনিধি হওয়ার চেষ্টা করে আসছেন বলে জানান আব্দুল। তবে এখনও জয়ের দেখা পাননি।

ঘিওর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌসী বেগম বলেন, আব্দুল ব্যাপারী নামে একজন প্রার্থী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাংলাদেশের যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন।

উল্লেখ্য, আব্দুল ব্যাপারী সর্বশেষ ২০২১ সালে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। এর আগে ২০১১, ২০১৬ ও ২০২১ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন তিনি। সব কটিতেই তার জামানত খোয়া যায়।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।