ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, ১ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
নারায়ণগঞ্জে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, ১ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ: জেলায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেছে জেলা কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় ইউনুস ব্যাপারী নামের এক ব্যবসায়ীকে একলাখ টাকা জরিমানা ও অন্যান্যদের সতর্ক করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের দ্বিগুবাবুর বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা ও সতর্ক করা হয়।

নারায়ণগঞ্জ জেলা কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা মো. আতিকুল ইসলাম জানান, পেঁয়াজের দাম নিয়ে কারসাজি শুরু হয়েছে। প্রতিকেজিতে ৮০ থেকে ১০০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। তারা বলছে, ভারত আমদানি বন্ধ করে দেওয়ায় এটা হয়েছে। কিন্তু আমাদের কাছে থাকা তথ্য মোতাবেক পেঁয়াজ তো প্রতিদিন আসেনা। নিষেধাজ্ঞার আগে যে পেঁয়াজটা ঢুকেছে সেটারও দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে। তাই আমরা জেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি।

তিনি আরও বলেন, আমরা কয়েকজন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছিল। এখানে কোনো দোকানে মূল্য তালিকা নেই। তারা আমাদের তথ্য দিতে রাজি হচ্ছিল না। পরবর্তীতে আমরা ক্রয় রশিদ সংগ্রহ করে ঢাকার শ্যাম বাজারে তারা যেখান থেকে পেঁয়াজ কেনে সেখানে কথা বলেছি। আমদানিকারকের সঙ্গেও আমরা কথা বলেছি।

আমদানিকারক বলছে, ৯৩ টাকা কেজি পেঁয়াজ তিনি কিনেছেন। শ্যাম বাজারের ব্যবসায়ীদের সেটা পঞ্চাশ পয়সা কমিশনে বিক্রি করতে বলেছেন তারা। তবে শ্যাম বাজারের ব্যবসায়ীরা ১৩৭ টাকা ৫০ পয়সা করে বিক্রি করেছে।

এই কর্মকর্তা বলেন, নির্বাচনের আগ মুহূর্তে সরকারকে বিব্রত করতে কিছু কুচক্রী মহল এ কাজগুলো করছে। আমরা সে কারণেই আজ এ অভিযান পরিচালনা করেছি।

এ সময় জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ফরাসউদ্দীন এনামের নেতৃত্বে র‍্যাব-১১ এর একটি টিম অভিযানে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।