ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ১

ঢাকা: রাজধানীতে ডিজিটাল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে চক্রের হোতা মো. পলাশকে (৩৩) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২।  

মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেপ্তার পলাশ কামরাঙ্গীরচর এবং হাজারীবাগ এলাকার ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদের অনুমোদিত ডিস্ট্রিবিউটর সফটেল প্রতিষ্ঠানের ডিএসও হিসেবে কর্মরত ছিলেন। তিনি নগদ এজেন্ট ও প্রতিষ্ঠানে নগদের টাকা গ্রহণ এবং তা নিজ প্রতিষ্ঠানে জমা করার দায়িত্ব পালন করতেন। গত ২ অক্টোবর অন্যান্য দিনের মতো এজেন্টদের কাছে থেকে নগদের ১১ লাখ ৯৭ হাজার টাকা সংগ্রহ করে সন্ধ্যায় অফিসে জমা না করে পালিয়ে যান।

এ ঘটনার পর থেকে তিনি পরিবারসহ আত্মগোপন করেন। পরবর্তীতে অফিসের ম্যানেজার বাদী হয়ে কামরাঙ্গীরচর থানায় একটি মামলা (মামলা নং- ১৬) করেন।

এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল মঙ্গলবার রাতে গাজীপুর জেলার শ্রীপুর এলাকায় অভিযান চালিয়ে পলাশকে গ্রেপ্তার করে।

তার কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এ চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। গ্রেপ্তার আসামিকে কামরাঙ্গীচর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়:১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।