ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় মাইকিং করে ৮৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
কুমিল্লায় মাইকিং করে ৮৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি

কুমিল্লা: কুমিল্লা নগরীর চকবাজারে হ্যান্ডমাইকে ডেকে ৮৫ টাকা কেজিদরে দেশি পেঁয়াজ বিক্রি করা হয়েছে।  

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর থেকে এ দামে পেঁয়াজ বিক্রি শুরু হলে হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা।

কম দামে পেঁয়াজ কিনতে পেরে আনন্দিত শরিফুল ইসলাম বলেন, হঠাৎ করেই ২০০ টাকা হওয়ায় বিপাকে পড়েছিলাম। আজ ৮৫ টাকা করে বিক্রি হচ্ছে তাই পাঁচ কেজি কিনেছি।  

গত কয়েকদিন ধরে কুমিল্লায় পেঁয়াজ বিক্রি হচ্ছিল ২০০ থেকে ২১০ টাকা কেজিদরে। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দেওয়ার পর পেঁয়াজের দাম বেড়ে যায়। এই ঘোষণার প্রভাব পড়ে কুমিল্লাতেও।  পরে গণমাধ্যমে খবর প্রকাশ হলে নড়েচড়ে বসে কুমিল্লা জেলা প্রশাসন ও ভোক্তা অধিদপ্তর।  

মঙ্গলবার জরুরি সভা অনুষ্ঠিত হয় জেলা প্রশাসকের কার্যালয়ে। বুধবার সকালে কুমিল্লা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আছাদুল ইসলামের নেতৃত্বে অভিযান শুরু হয়। অভিযান শেষ হওয়ার পর নগরীর পাইকারি বাজার বলে পরিচিত চকবাজারের ব্যবসায়ীরা মাইকিং করে পেঁয়াজ বিক্রি শুরু করেন।

কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলেন, জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মিটিংয়ে পেঁয়াজের দাম ১০০ টাকার নিচে নামিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছি। সেই অনুযায়ী আমরা কাজ করছি। কুমিল্লায় দেশি পেঁয়াজের দাম আরও কমবে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।