ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরের ভৈরব নদে কয়লা বোঝাই জাহাজ ডুবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
যশোরের ভৈরব নদে কয়লা বোঝাই জাহাজ ডুবি সংগৃহীত ছবি

যশোর: যশোরের নওয়াপাড়ায় ভৈরব নদে কয়লা বোঝাই লাইটার জাহাজ ডুবে গেছে। জাহাজটিতে ৮২০ মেট্রিক টন কয়লা ছিল।

যার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা।  

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে লাইটার জাহাজ এমভি আর রাজ্জাকের তলদেশ ফেটে এ দুর্ঘটনা ঘটে। জাহাজটি নওয়াপাড়া ভৈরব নদের সরদার মিল খেয়াঘাটের কাছে নোঙর করা ছিল।  

এমভি আর রাজ্জাকের মাস্টার মো. মুরাদ হোসেন জানান, গত ৮ ডিসেম্বর নওয়াপাড়ার ব্যবসায়ী মেসার্স শেখ ব্রাদার্সের আমদানি করা ৮২০ মেট্রিক টন কয়লা হাড়বাড়িয়া থেকে যাত্রা করেন। গত ১০ ডিসেম্বর নওয়াপাড়ায় সরদার মিল ঘাটে জাহাজটি নোঙর করা হয়। পাঁচ দিন পর শুক্রবার বিকেল ৪টার দিকে ঘাটে লাগানোর সময় তলদেশ ফেটে জাহাজে পানি ঢুকতে শুরু করে। একপর্যায়ে জাহাজটি ডুবে যায়। এখন জাহাজের কয়লা উদ্ধারের চেষ্টা চলছে।

শেখ ব্রাদার্সের পরিচালক শেখ শফিয়ার রহমান বলেন, নওয়াপাড়া ভৈরব নদে কয়লা বোঝাই লাইটার জাহাজের তলদেশ ফেটে পানি ঢুকেছে। উদ্ধারের কাজ চলছে।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আকিকুল ইসলাম জানান, ভৈরব নদে কয়লা বোঝাই লাইটার জাহাজের তলদেশ ফেটে আংশিক ডুবে গেছে বলে খবর পেয়েছেন। তবে থানায় এখনও লিখিতভাবে কেউ কিছু জানায়নি।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
ইউজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।