ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিহ্নিত ছিনতাইকারী ডোম জসিমসহ গ্রেপ্তার ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
চিহ্নিত ছিনতাইকারী ডোম জসিমসহ গ্রেপ্তার ৩

ঢাকা: রাজধানীর চিহ্নিত ছিনতাইকারী মো. জসিম প্রকাশ অরফে ডোম জসিমসহ (২৬) তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে তিনটি ছুরি জব্দ করা হয়।

শনিবার (১৬ ডিসেম্বর) তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১৫ ডিসেম্বর) রাতে তেজগাঁও কারওয়ান বাজার সিএ ভবনের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বাকি দুইজন হলেন- মো. রাসেল প্রকাশ রিয়াজ (১৮) এবং রাজীব (১৮)।

ওসি মোহাম্মদ মহসিন জানান, গ্রেপ্তার তিনজনই ছিনতাইকারী। ডোম জসিম এই দলের প্রধান। জসিম একসময় ডোম হিসেবে কাজ করতেন। পরে তিনি পেশা ছেড়ে ছিনতাই শুরু করেন। প্রথম প্রথম অন্যের হয়ে কাজ করলেও পরে তিনি নিজেই একটি দল করে ফেলেন। তিনি টোকাই, ভাসমান, মাদকসেবীদের দলে নেন। এরপর তাদের মাদক সেবনের টোপ দিয়ে ছিনতাইয়ে নিয়ে যান। নগদ টাকা, মোবাইল কিংবা ব্যাগ ছিনতাই করে আনতে পারলেই গাঁজা কিংবা ইয়াবা দেন। এই প্রক্রিয়ায় তিনি দলে নেন রাসেল ও রাজিবকে। তারা তিনজন ব্যস্ত সড়কগুলোতে হাঁটাহাঁটি করেন। সিগন্যালে আটকে থাকা প্রাইভেটকার, বাসে বসে থাকা যাত্রীর মোবাইল, মানিব্যাগ টান দিয়ে নিয়ে যান তারা।

প্রতি ছিনতাইয়ের বিনিময়ে তাদের কয়েক পুরিয়া গাঁজা দেওয়া হয়। এই গাঁজার লোভেই তারা আবারও ছিনতাই করতে থাকেন। গতকাল রাতেও তারা ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ডোম জসিমের বিরুদ্ধে চারটি, মো. রাসেল প্রকাশ রিয়াজের বিরুদ্ধে তিনটি এবং রাজিবের বিরুদ্ধে দুইটি মামলা আছে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।