ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিরামপুরে রেললাইনে স্লিপার, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
বিরামপুরে রেললাইনে স্লিপার, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

দিনাজপুর: সারা দেশে রেলের নাশকতা যেন থামছেই না। এবার দিনাজপুরের বিরামপুরে রেললাইনের ওপর স্লিপার ফেলে রাখে দুর্বৃত্তরা।

পরে অল্পের জন্য একটি ট্রেনের শতাধিক যাত্রী বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ১১টায় বিরামপুর রেলস্টেশনে আউটারে পার্বতীপুর থেকে খুলনাগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেসের লোকোমোটিভ মাস্টার ও সহকারী লোকোমোটিভ মাস্টার রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ট্রেনটি ব্রেক করেন।

পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) একেএম নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, মঙ্গলবার রাত ১১টার কিছুক্ষণ আগে বিরামপুর রেল স্টেশনের আউটারে রেললাইনের ওপর কয়েকটি স্লিপার তুলে রাখে দুর্বৃত্তরা। রাত ১১টায় পার্বতীপুর থেকে খুলনাগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস ট্রেনের লোকোমোটিভ মাস্টার আব্দুর রাজ্জাক ও সহকারী লোকোমোটিভ মাস্টার সনেট মুন্সি রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ব্রেক করেন। এতে ওই ট্রেনে থাকা যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান।

পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) দেবাশীষ চৌধুরী, বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুজহাত তাসনীম আওন।

এ বিষয়ে পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম নুরুল ইসলাম জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে লাইনের ওপরে রাখা স্লিপারগুলো সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। অজ্ঞাত দুর্বৃত্তরা এই কাজটি করেছে। এ ব্যাপারে পার্বতীপুর জিআরপি থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। দুর্বৃত্তদের আইনের আওতায় নিতে চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।