ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে বালু বিক্রি, ব্যবসায়ীর ১৫ দিনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
অবৈধভাবে বালু বিক্রি, ব্যবসায়ীর ১৫ দিনের কারাদণ্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলের বাসাইলে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রির দায়ে বাদল মিয়া নামে এক ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক উপজেলার নাকাছিম এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

বাদল মিয়া উপজেলার কাশিল এলাকার বাসিন্দা। তিনি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী শহীদুল ইসলামের ছোট ভাই।

জানা যায়, বাদল মিয়া দীর্ঘদিন ধরে প্রশাসনের বিভিন্ন মহল ম্যানেজ করে উপজেলার নাকাছিম, শায়ের ও ঝিনাই নদীর নথখোলা এলাকা থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলেন।  

বালু উত্তোলন বন্ধে মানববন্ধন করেন এলাকাবাসী। এছাড়াও প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেন। বিষয়টি নিয়ে বিভিন্ন সময় পত্রিকায় সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন সমালোচনা শুরু হয়। পরে বুধবার বিকেলে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক বলেন, বালু মহল ও মাটি ব্যবস্থাপনা ২০১০ সালের আইনের ৪ এর খ ও গ ধারায় ওই ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।