ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেসবুকে ‘হা হা রিঅ্যাক্ট’ দেওয়ায় মারধর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
ফেসবুকে ‘হা হা রিঅ্যাক্ট’ দেওয়ায় মারধর আহত শিক্ষার্থী জাকির হোসেন (ইনসেটে)

বরিশাল: ফেসবুকে আপলোড করা ছবিতে ‘হা হা’ রিয়্যাক্ট দেওয়ায় সহপাঠীকে মারধর করার অভিযোগ উঠেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এর শিক্ষার্থীর বিরুদ্ধে।

ববি ক্যাম্পাস সংলগ্ন ভোলা রোডের ট্রাফিক পুলিশ বক্সের সামনে সোমবার দিনগত রাতে এই ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শিক্ষার্থীর নাম জাকির হোসেন (২৩)। তিনি ববির বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষের ছাত্র। অভিযুক্ত শান্ত একই বিভাগের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখা কমিটির সদস্য।

আহতের সহপাঠী গোলাম রব্বানী জানান, আমি ও জাকির রাত ১০টার দিকে ভোলার রোডে বাজার করতে যাই। ঘটনার সময় জাকির আমার কাছ থেকে একটু দূরে দাঁড়ানো ছিল। এসময় হঠাৎ দেখি শান্ত এসে জাকিরের বাম চোখে আঘাত করছে। এরপর জাকিরের শরীরের অন্যান্য স্থানে ঘুষি মারতে থাকে শান্ত। এতে জাকির আহত হয়। তাকে উদ্ধার করে শেবাচিমের চক্ষু বিভাগে ভর্তি করা হয়েছে।

আহত শিক্ষার্থী জাকির বলেন, শান্তর একটা ছবিতে আমি ‘হা হা’ রিয়্যাক্ট দিয়েছিলাম। এরপরই শান্ত আমার মেসেঞ্জারে অশ্রাব্য ভাষা লিখে। পরে আমি কোথায় আছি তা জানতে চায় শান্ত। তখন তাকে বলি, ‘আমি ভোলার রোডে আছি। ’ তারপর অল্প সময়ের মধ্যে এসে শান্ত আমার চোখে ঘুষি মারে। ঘুষির আঘাতে আমি মাটিতে লুটিয়ে পড়লে বুকে কিলঘুষি মারে সে। এরপর নাক থেকে অনবরত রক্ত ঝরে।

অভিযুক্ত শান্ত বলেন, ‘জাকির আমাকে বিভিন্নভাবে উসকানি দিয়ে ভোলা মোড়ে ডেকে নিয়ে হিট করেছে। আমার হাতে কামড় দিয়েছে। আত্মরক্ষার্থে আমি তাকে মারধর করেছি। ’

ববির বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগের ছাত্র উপদেষ্টা পম্পা রানী মজুমদার বিষয়টি শুনেছেন জানিয়ে বলেন, এ ধরনের ঘটনা কাম্য নয়। আমি ওই দুজনের সঙ্গে কথা বলব।

ববি প্রক্টর ড. আব্দুল কাইউম বলেন, ফেসবুকে দেওয়া রিঅ্যাক্টকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে কিনা জানি না। অভিযোগ পেলে তদন্ত শেষে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।