ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে চাকরি মেলায় কর্মসংস্থান হলো ৩ শতাধিক বেকারের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
নরসিংদীতে চাকরি মেলায় কর্মসংস্থান হলো ৩ শতাধিক বেকারের

নরসিংদী: কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)তে দ্বিতীয়বারের মতো চাকরি মেলা অনুষ্ঠিত হয়েছে।  দিনব্যাপী চাকরি মেলায় তিনশতাধিক বেকার তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।

 

শিবপুর উপজেলার শাষপুরে অবস্থিত নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে এবং স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেইপ) সহযোগিতায় বুধবার (২৭ ডিসেম্বর) টিটিসি প্রাঙ্গণে দিনব্যাপী এ মেলা হয়। মেলায় ১২টি বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেয়।

চাকরি মেলা উপলক্ষ্যে টিটিসির কনফারেন্স রুমে এদিন সকালে এক আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. সজিব।  

সভায় সভাপতিত্ব করেন নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী নাবিলা নুঝাত।

প্রশিক্ষণ কেন্দ্রের জব প্লেসমেন্ট কর্মকর্তা রুবেল রানার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ব্যাংক নরসিংদী শাখার ব্যবস্থাপক মো. কবিরুল ইসলাম ও নরসিংদী চেস্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট আনিছুর রহমান ভূইয়া।

আলোচনা সভা শেষে মেলা উদ্বোধন করে মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহ মো. সজিব। মেলায় অংশগ্রহণ করায় তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

চাকরিপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা যায়, একসঙ্গে এতগুলো প্রতিষ্ঠানে বিনামূল্যে আবেদন করে চাকরি পাওয়ার সুযোগ সচরাচর হয় না। এমন সুযোগ পেয়ে আবেদনকারীরা অনেক বেশি খুশি হয়েছেন বলে জানান তারা।

জব প্লেসমেন্ট কর্মকর্তা রুবেল রানা জানান, মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টলে প্রায় ১২ শতাধিক আবেদন জমা হয়েছে। এগুলো যাচাই-বাছাই করে প্রায় তিন শতাধিক বেকার যুবক-যুবতীর কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলে জানা যায়, তারা এরই মধ্যে দুইবারের আয়োজনে ছয়শতাধিক বেকার তরুণ তরুণীকে চাকরি প্রদান করতে পেরেছেন শুধুমাত্র এ মেলার মাধ্যমে। এরই ধারাবাহিকতায় তারা আরও বড় পরিসরে কাজ করতে চান।

নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী নাবিলা নুঝাত বলেন, বেকার তরুণ তরুণীদের ক্যারিয়ার গঠনে সহায়তা করার লক্ষ্যে চাকরিপ্রত্যাশী ও চাকরিদাতাদের এ মিলনমেলার আয়োজন করা হয়েছে। টিটিসির শিক্ষার্থীরা ছাড়াও সব চাকরিপ্রত্যাশী এতে অংশ নিতে পারছেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।