ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুয়াশাচ্ছন্ন আকাশ, সৈয়দপুরে নামতে পারেনি ফ্লাইট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
কুয়াশাচ্ছন্ন আকাশ, সৈয়দপুরে নামতে পারেনি ফ্লাইট ফাইল ফটো

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরের আকাশ কুয়াশাচ্ছন্ন ও ভিজিবিলিটি (দৃষ্টিসীমা) কম থাকায় বিমানবন্দরে নামতে পারেনি দুটি ফ্লাইট। ফলে যাত্রীরা দুর্ভোগে পড়েন।

 

পরে যাত্রীদের টিকিটের টাকা ফেরত ও কিছু যাত্রীদের ঢাকায় ফেরার ব্যবস্থা করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  

মঙ্গলবার (২ জানুয়ারি) রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ইউএস-বাংলা ও নভো এয়ারের একটি করে ফ্লাইট সৈয়দপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে। এসময় সৈয়দপুরের আকাশ কুয়াশাচ্ছন্ন ও ভিজিবিলিটি কম থাকায় প্লেন দুটি এখানকার আকাশে কয়েকটি চক্কর দিয়ে আবার ঢাকা ফিরে যায়। এতে করে যাত্রীরা উত্তেজিত হয়ে পড়েন। অবস্থা বেগতিক দেখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেন এবং কিছু যাত্রীকে আজ বুধবার সকালে (৩ জানুয়ারি) ঢাকা পাঠানোর ব্যাপারে আশ্বস্ত করলে পরিস্থিতি শান্ত হয়।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শীতের এই সময়ে বিমানের শিডিউল ঠিক রাখা সম্ভব হচ্ছে না। বিমান চলাচলের জন্য ২ হাজার ভিজিবিলিটি দরকার সেখানে পাওয়া যাচ্ছে ৫শ থেকে ৭শ ভিজিবিলিটি। বিশেষ করে সকাল ও রাতে সমস্যা হচ্ছে বেশি। আজ বুধবারও (৩ জানুয়ারি) দুপুরে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা কম।  

বাংলাদেশ সময়: ০৭১৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।