ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম

ঢাকা: নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম চাকরি জীবন শেষে আগামীকাল বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) স্বাভাবিক অবসরে যাচ্ছেন।  

তার অবসর উপলক্ষে বুধবার (০৩ জানুয়ারি) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বিদায়ী কর্মকর্তা বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে অত্যন্ত সফলতার সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

সভায় অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তার বর্ণাঢ্য পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানাদিক তুলে ধরে স্মৃতিচারণ করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, এটিইউর অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মেদ, ডিআইজি (হেডকোয়ার্টার্স) খন্দকার লুৎফুল কবির ও অতিরিক্ত ডিআইজি (ওঅ্যান্ডএম) ফারুক আহমেদ।  

সংবর্ধনার জবাবে মো. শফিকুল ইসলাম বলেন, দীর্ঘ কর্মময় জীবনে পেশাগত দায়িত্ব পালনকালে সব পর্যায়ের সহকর্মীদের সহযোগিতা পেয়েছি। পেশার প্রতি সব সময় অনুগত থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছি।

প্রসঙ্গত, মো. শফিকুল ইসলাম ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি গোপালগঞ্জ, পঞ্চগড়, গাজীপুর, জয়পুরহাট ও মুন্সীগঞ্জ  জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বরিশাল রেঞ্জের ডিআইজি এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার ছিলেন। তিনি কসোভো এবং অ্যাঙ্গোলা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। সর্বশেষে তিনি নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি পদে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।