ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে অবৈধ জাল দিয়ে মাছ ধরায় ১৪ জেলের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
লক্ষ্মীপুরে অবৈধ জাল দিয়ে মাছ ধরায় ১৪ জেলের জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে মৎস্য প্রশাসনের বিশেষ কম্বিং অপারেশনে মেঘনা নদীতে অবৈধ জাল দিয়ে মাছ শিকার করায় ১৪ জন জেলেকে আটক করা হয়েছে। পরে আটকদের জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার (১৫ জানুয়ারি) দিনব্যাপী জেলার সদর উপজেলা এবং কমলনগর উপজেলার মেঘনা নদীর বিভিন্ন স্থানে পৃথক এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।  

উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস জানান, মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশনের ১ম ধাপের পাঁচ দিনে মৎস্য প্রশাসন ও কোস্টগার্ডের সমন্বয়ে যৌথ অভিযান চালানো হয়েছে। এ সময় ১১ জেলেকে আটক করা হয়। তাদের কাছ থেকে দুই লাখ মিটার কারেন্ট জাল, দেড় হাজার মিটার চরঘেরা জাল ও ২০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। আটককৃত আটজন জেলেকে দুই হাজার করে ১৬ হাজার এবং তিনজন জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়। মাছগুলো এতিম খানায় বিতরণ করা হয়েছে।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাশ।

জেলা মৎস্য কর্মকতা আমিনুল ইসলাম জানান, মৎস্য প্রশাসন, কোস্টগার্ড ও নৌ-পুলিশ যৌথভাবে মেঘনা নদীতে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন চালানো হয়। এসময় প্রায় এক লাখ পাঁচ হাজার মিটার কারেন্ট জাল, দুটি নৌকা ও ১০ কেজি মাছ জব্দ করা হয়। অবৈধভাবে মাছ শিকারের সময় তিনজন জেলেকে আটক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।